স্ব-পদে বহাল তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা’র তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু বাক্কার মৃধা  মনসুর ও সাধারন সম্পাদক অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদকে স্ব-পদে নিরবচ্ছিন্নভাবে দ্বায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেছে রাজশাহী  জেলা আওয়ামী লীগ। গঠনতন্ত্র বিরোধী ষড়যন্ত্রমুলক অব্যবহিত বাতিল করা হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) রাজশাহী জেলা আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা স্বাক্ষরিত একটি পরিপত্রে এমন নির্দেশনা প্রদান করা হয়।

পরিপত্রে বলা হয়েছে, গত ১৮/০৩/২০২৩ খ্রি. তারিখ বাগমারা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদে তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দানের বিষয়টি জেলা আওয়ামী লীগকে সাংগঠনিকভাবে অবহিত করা না হলেও বিভিন্ন সংবাদ মাধ্যমে তা নজরে আসে।  এসংক্রান্ত বিষয়ে সুষ্ঠু সাংগঠনিক সমাধান চেয়ে তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত আবেদন জেলা আওয়ামী লীগের নিকট জমা দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে জেলা আওয়ামী লীগ স্বপ্রণোদিত হয়ে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক নেতৃবৃন্দের মাধ্যমে যথাযথ সাংগঠনিক অনুসন্ধানের প্রেক্ষিতে নিশ্চিত হতে হয় যে, বাগমারা উপজেলা আওয়ামী লীগ কর্তৃক উক্ত অব্যাহতি দান প্রক্রিয়া সাংগঠনিকভাবে এবং বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় গঠনতন্ত্র মোতাবেক যৌক্তিক এবং যথাযথ হয়নি। এবিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক  এস.এম. কামাল হোসেন জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেন। তিনি তাহেরপুর পৌর আওয়ামী লীগের বিদ্যমান কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদকের স্ব-স্ব পদে সাংগঠনিক দায়িত্ব পালন নিরবিচ্ছিন্ন বহাল থাকবে বলে সাংগঠনিক নির্দেশনা দান করেন।

এছাড়াও পরিপত্রে আরো উল্লেখ্য করা হয়, বাগমারা উপজেলা আওয়ামী লীগ কর্তৃক তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণকারী সহ-সভাপতি এবং যুগ্ম-সাধারণ সম্পাদকদ্বয় তাঁদের উপর অর্পিত দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ পূর্বক তাহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নেতৃত্বের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করে লিখিতভাবে স্বীকারোক্তি পত্রের কপি জেলা আওয়ামী লীগের নিকট দাখিল করেছেন।

সুতরাং, তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্বরত সভাপতি আলহাজ্ব আবু বাক্কার মৃধা মনসুর এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ’ই যথারীতি নিরবিচ্ছিন্নভাবে স্ব-স্ব পদে তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব পালন করবেন মর্মে সিদ্ধান্ত জানানো হলো।

পরিপত্রের অনুলিপি বাগমারা উপজেলা আওয়ামী লীগসহ কেন্দ্রীয় আওয়ামী লীগকে পাঠানো হয়েছে।

তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, সংসদ সদস্য ব্যক্তিগত আক্রোশে দলীয় গঠনতন্ত্র না মেনে দলীয় পদ থেকে তাঁদের অব্যাহতি দিয়েছিলেন। জেলা আওয়ামী লীগের এই বিবৃতির মাধ্যমে প্রমাণিত হয়েছে তাঁদের অব্যাহতির প্রক্রিয়া যথাযথ হয়নি।

বিষয়ে বাগমারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাঁরা জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তের কোনো চিঠি এখনো পাননি।

যোগাযোগ করা হলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ  বলেন, তাঁদের অব্যাহতির প্রক্রিয়া গঠনতন্ত্র মোতাবেক ছিল না। এ রকম কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য বাগমারা উপজেলা আওয়ামী লীগকে সতর্ক করে চিঠি দেওয়া হবে।

Next Post

গাইবান্ধায় বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রবি এপ্রিল ১৬ , ২০২৩
পলাশবাড়ী(গাইবান্ধা)প্রতিনিধিঃ-বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন(বন্ধু)এর কর্ণধার ডঃখালেকুজ্জামানের নির্দেশনায় বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন গাইবান্ধা জেলা অফিসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৬ এপ্রিল শনিবার সন্ধ্যায় বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন  গাইবান্ধা জেলা অফিস কার্যালয়ে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশনের গাইবান্ধা জেলা ম্যানেজার মন্টু মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি বন্ধু চুলা ও […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links