সন্দেহজনক লাইসেন্স হওয়ায় ১৫০ জন পাইলটকে নিষিদ্ধ করেছে পিআইএ

আভা ডেস্কঃ পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের (পিআইএ) ৪২৬ পাইলটের মধ্যে প্রায় ১৫০ পাইলটকে নিষিদ্ধ করা হচ্ছে। অনুসন্ধানে তাদের লাইসেন্স সন্দেহজনক হওয়ায় এ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির মুখপাত্র। খবর এক্সপ্রেস ট্রিবিউন।

এর একদিন আগে পাকিস্তানের বিমানমন্ত্রী গোলাম সারোয়ার খান বলেন, দেশের ৮৬০ পাইলটের মধ্যে ২৬২ পাইলটের সন্দেহজনক ফ্লাইং লাইসেন্স রয়েছে। অবিলম্বে তাদের নিষিদ্ধ করা হবে।

ইসলামাবাদে গণমাধ্যমকে তিনি বলেন, এসব পাইলটদের লাইসেন্স সন্দেহজনক। কিছু পাইলটের কোনো প্রকার কাগজের উপস্থিতি নেই, কিন্তু তারা লাইসেন্স সংগ্রহ করেছিলেন।

তিনি জানিয়েছেন, সরকার সিদ্ধান্ত নিয়েছে এসব পাইলটদের বিরুদ্ধে কারণ দর্শানো নোটিশ ও অভিযোগপত্র দেয়া হবে যাতে কোনো বিমান পরিচালনা করতে না পারে।

মন্ত্রী আরও বলেন, ভুয়া লাইসেন্স নিয়ে পাইলটদের বিরুদ্ধেও ফৌজদারি কার্যক্রম শুরু করা হবে। সরকার কোনো নাগরিকের জীবন ঝুঁকিতে ফেলতে পারে না।

পাকিস্তানে বিমান দুর্ঘটনায় প্রাথমিক তদন্তের পরে সংসদে বিষয়টি উপস্থাপন করেন বিমানমন্ত্রী। এ সময় মন্ত্রী জাতীয় বিমান সস্থার অনিয়মের কথাও তুলে ধরেন।

গত ২২ মে পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের একটি ফ্লাইট এ৩২০ দুর্ঘটনায় পতিত হয়। এতে দুইজন বেঁচে ফিরলেও অন্য সবাই নিহত হন।

Next Post

রাজশাহীতে শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে পাহাড় পরিমান অনিয়ম দুর্নীতির অভিযোগ ।

বৃহস্পতি জুন ২৫ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী শিক্ষা প্রকৌশলীর বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতির বিস্তর চিত্র উঠে এসেছে অনুসন্ধানী প্রতিবেদনে । কাজ না করে ঘুষ নিয়ে বিল পরিশোধ । কমিশনে অযোগ্য ঠিকাদারকে কাজ পাইয়ে দেওয়া । সঠিক কাজ করেও নির্ধারিত সময়ে বিল না দিয়ে, উৎকোচনের আশা দিনের পর দিন ঘুরানো । ইজিপি টেন্ডারের নামে ভাওতাবাজি […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links