রাজশাহীতে ১শত পেরিয়েছে করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ১০৩ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে বুধবার শনাক্ত হয়েছেন সাতজন। নতুন সাতজনের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) করোনা ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন তিনজন। আর বগুড়ায় শনাক্ত হয়েছে চারজন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, মঙ্গলবার পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯৬ জন। তার আগের দিন সোমবার ছিলো ৫২ জন। কিন্তু বুধবার শতক পার হয়ে সেই সংখ্যা দাঁড়ালো ১০৩ জনে।

বুধবার রামেকের ল্যাবে পাবনার দুইজন এবং নাটেরের একজন চিকিৎসকের করোনা শনাক্ত হয়। আর বগুড়ার ল্যাবে জয়পুরহাটের তিনজন এবং বগুড়ার একজনের করোনা শনাক্ত হয়। রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে জয়পুরহাটে ৩২ জন, বগুড়ায় ২০ জন, নওগাঁয় ১৭ জন, রাজশাহীতে ১৩ জন, পাবনায় ১০ জন, নাটোরে ৯ জন এবং সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জে ২ জন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। তবে এ বিভাগের মধ্যে একজনেরই মৃত্যু ও দুইজন সুস্থ্য হয়েছেন বলে জানান গেছে।

রামেকের ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার এই ল্যাবে ৭২ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৬৯ জনেরই রিপোর্ট নেগেটিভ। বুধবারও ১৪৬ জনের নমুনা এসেছে এই ল্যাবে। তবে পরীক্ষার সক্ষমতা ৯৪টি। অতিরিক্ত নমুনা পরীক্ষার জন্য পাঠিয়ে দেয়া হচ্ছে ঢাকায়।

রাজশাহীর পুঠিয়া উপজেলায় গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। বিভাগের মধ্যে এটাই ছিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত। এরপর বুধবার পর্যন্ত রাজশাহী জেলায় মোট ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার সর্বশেষ চারজনের করোনা শনাক্ত হয় এ জেলায়।

আক্রান্তদের মধ্যে ২৬ এপ্রিল সকালে রাজশাহীর সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮০ বছর বয়সী এক রোগী মারা যান। এ পর্যন্ত যারা শনাক্ত হয়েছেন তাদের সবার বাড়ি বিভিন্ন উপজেলায়। রাজশাহী মহানগরীতে এখনো করোনা আক্রান্ত কেউ শনাক্ত হননি।

Next Post

নাটোরে চিকিৎসক করোনায় আক্রান্ত

বৃহস্পতি এপ্রিল ৩০ , ২০২০
নিজস্ব প্রতিবেদক, নাটোর : একসাথে ৮ জন আক্রান্তের পরদিন নাটোরে আরও একজনের শরীরে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তি নাটোর আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার অল্টারনেটিভ মেডিসিন (আর্য়ুবেদীয় চিকিৎসক)। শহরের বলারিপাড়া এলাকার বাসিন্দা ওই চিকিৎসক নিজের আত্মতুষ্টির জন্য কদিন আগে পরীক্ষার জন্য নমুনা দেন। বুধবার তার পজিটিভ রিপোর্ট আসে। […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links