রাজশাহীতে বিশ্ব হলোকস দিবস পালিত।

আভা ডেস্কঃ “উইঘুরে মুসলিম জাতির উপর নির্যাতন বন্ধ কর, সারা বিশ্বে সকল নির্যাতন বন্ধ কর” এই শ্লোগানে রাজশাহীতে বিশ্ব হলোকস দিবস পালিত হয়েছে। আজ বুধবার (২৭ জানুয়ারী ) সকাল ১০ টায় আত্বীয় ফাউন্ডেশনের আয়োজনে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালিত  হয়।

সংগঠনটি তাদের এই আয়োজনটি চীনের উইঘুরে নির্যাতিত মুসলিম সম্প্রদায়েরর জন্য উৎসর্গ করেছেন। এই আয়োজনে সভাপতিত্ব করনে আত্বীয় ফাউন্ডেশন রাজশাহীর প্রতিষ্ঠাতা পরিচালক এ্যাডভোকেট হাবিবুর রহমান হাসিবুল।

আয়োজনে প্রধান অতিথি ও প্রধান আলোচক ছিলেন, রাজশাহী সদর ২ আসনের সাংসদ জনাব ফজলে হোসেন বাদশা। এসময় তিনি বলেন, ধর্ম মানুষের অন্তরের বিষয় একে ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠা করতে হয়। প্রত্যেক ধর্মের মানবতা কে প্রাধান্য দিলেও বহু আগে থেকে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে অপ্রত্যাশিত নানা ঘটনা ঘটেছে, হয়েছে গন হত্যা, যা চীনের উইঘুরে ঘটেছে। সেখানে মুসলিম সম্প্রদায়রে উপর নির্যাতনের মাত্রা বেড়েই চলেছে, যা মানবতা বিরোধী। এই ঘটনা সহ বিশ্বের কোথাও মানবতা বিরোধী র্কাযকলাপ ও গনহত্যা সমর্থন করা যায় না। বিশ্বের বিভিন্ন দেশের মানবতা বিরোধী ও গন হত্যা আমরা মেনে নিতে পারি না কারন বাংলদেশের মানুষেরা মানবতা কে সমর্থন করি, মানবতার জন্য কাজ করি।

তিনি আরো বলেন, এখনি সময় এগুলির প্রতিবাদে রুখে দাঁড়াতে হবে। তা না হলে আগামী দিন গুলো ভয়াবহ অবস্থায় পড়বে। তিনি উইঘুরের নির্যাতন গনহত্যাসহ সারা বিশ্বে এই ধরনরে কার্যকলাপ বন্ধের দাবীও জানান।

আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোতাসিব বিল্লাহ , বীর মুক্তেিযাদ্ধা শিক্ষাবিদ সরদার সাইফুল ইসলাম, জমীর উদ্দীন সাফিনা কলেজের প্রভাষক হাফেজ মাওলানা রফিকুল ইসলাম, কেশব পুর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোমিনুল ইসলাম।

দ্বীতিয় পর্বে সান্ধ্যপ্রদীপ সাংস্কৃতিক একাডেমীর শিল্পীরা চীনের উইঘুরের নির্যাতিত গনহত্যার প্রতিবাদে এবং সেখানকার নির্যাতিত মুসলিম সম্প্রদায়ের উপর ভিত্তি করে গনসংগীত ও গম্ভীরা গান পরিবেশন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কলিম ও কবিতা ।

 

 

Next Post

গন্ডামারা আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের মধ্যে বই বিতরন সম্পন্ন।

বুধ জানু. ২৭ , ২০২১
এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নে নব প্রতিষ্টিত আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের বই বিতরণ সম্পন্ন হয়েছে। ২৬ জানুয়ারী মঙ্গলবার দুপুর ২টায় আনোয়ারা বেগম স্কুল এন্ড কলেজ ভবনে অধ্যক্ষ মুহাম্মদ মীর কাশেম এর সভাপতিত্বে সৈয়দ নুর রানার সঞ্চালনায় বই বিতরণ অনুষ্টানে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links