যে কারণে বার্সা ছাড়তে যাচ্ছেন মেসি ।

আভা ডেস্কঃ বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্ক ২০ বছরেরও বেশি। মাত্র তেরো বছর বয়সে মেসির প্রতিভায় মুগ্ধ হয়ে আর্জেন্টাইন তারকাকে কাতালান ক্লাবটির লা মেসিয়াতে নিয়ে আসা হয়। এরপর শুধু সাফল্যের গল্প।

সর্বশেষ ১৭ বছরে মেসি বার্সেলোনাকে জিতিয়েছেন ৩৪টি শিরোপা। বার্সার সঙ্গে মেসির সম্পর্ক তাই ক্লাবের চেয়েও বেশি কিছু। মেসিও সবসময় বলে গেছেন বার্সেলোনার জার্সিতে শেষ করতে চান ফুটবল ক্যারিয়ার। তবে সব গল্পের শেষ সুন্দর হয় না। হয়নি মেসি এবং বার্সেলোনার গল্পও। প্রিয় ক্লাব থেকে বিদায় নিতে যাচ্ছেন ফুটবল জাদুকর। কিন্তু কেন? বার্সেলোনার এক সংবাদপত্র জানিয়েছে পাঁচটি কারণ। পাঠকদের জন্য সেগুলো তুলে ধরা হলো।

১। ২০১৪ সালে সাবেক বার্সেলোনা প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল নিজের পদ থেকে সরে যাওয়ার পর জোসেফ মারিয়া বার্তোমেউ কাতালান ক্লাবটির প্রেসিডেন্ট পদে আসীন হন। তবে ক্লাবের সেরা তারকা মেসির সঙ্গে বার্তোমেউর সম্পর্ক কখনো সুখকর ছিল না। নিজের প্রিয় ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করে গেলেও গত পাঁচ বছরে বার্তোমেউ এবং মেসি একই সমান্তরালে আসতে পারেননি একদমই। আর সেই সম্পর্কের আরও অবনতি ঘটে চলতি মৌসুমে। বার্তোমেউ বোর্ডের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে প্রকাশ্যে সমালোচনা করতে থাকেন মেসি। এদিকে বার্সা সভাপতিও মেসি এবং দলের সেরা খেলোয়াড়দের বিরুদ্ধে সমালোচনা করার জন্য এজেন্ট ভাড়া করেছেন বলে খবর রটে। এদিকে শিরোপাহীন মৌসুম কাটানো বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের লজ্জাজনক হারের পর মেসির বোর্ডের প্রতি ক্ষোভ চরমে ওঠে।

২। ২০০৪ সালে বার্সেলোনার মূল দলে অভিষেকের পর থেকে মেসি দারুণ কোচদের সঙ্গ পেয়ে গেছেন। রাইকার্ড থেকে শুরু করে গার্দিওলার সময়ে বার্সাকে বিশ্বের সেরা ক্লাবের তকমা এনে দিয়েছেন মেসি। এরপরে টাটা মার্টিনো, টিটো, লুইস এনরিকে এবং ভালভার্দে কোচ হিসেবে এসেছিলেন বার্সার হয়ে। তবে শেষদিকে ভালভার্দেকে বরখাস্ত করে কিকে সেতিয়েনকে দলের দায়িত্ব দেওয়া পছন্দ হয়নি মেসির।

৩। মেসি লম্বা সময় ধরে বার্সেলোনার নতুন খেলোয়াড়দের চুক্তির বিষয়ে অখুশি হয়ে আছে। এছাড়াও অর্থের জন্য নেইমারের মতো তারকাকে ছেড়ে দেওয়া মোটেই পছন্দ হয়নি কাতালানদের সেরা তারকার। এছাড়াও গেলো কয়েক মৌসুমে ক্লাবের স্পোর্টিং ম্যানেজার এরিক আবিদালের সঙ্গেও বাজে সম্পর্ক মেসিকে ক্লাব ছাড়ার বিষয়ে ভাবতে বাধ্য করেছে।

৫। বাজে একটা মৌসুম কাটানোর পর ক্লাব বার্সেলোনায় বড় রদবদল আসবে এটা অনুমিতই ছিল। তবে লুইস সুয়ারেজকে ছেড়ে দিবে এটা সম্ভবত ভাবেননি মেসি। তবে কোচিংয়ের দায়িত্ব পেয়ে রোনাল্ড কোম্যান জানিয়ে দিয়েছিলেন, সুয়ারেজ তার ভাবনায় নেই। ক্লাবের এমন সিদ্ধান্ত মানতে পারেননি মেসি নিজে। এছাড়াও নতুন কোচের সঙ্গে ব্যক্তিগত আলোচনায়ও খুশি হতে পারেননি মেসি। সবমিলিয়ে শেষদিকে ক্লাবের আচরণে মেসির ক্ষোভ স্বাভাবিকভাবে বেড়ে যায়। আর তাই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি।

চলতি মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন মেসি। তবে আনুষ্ঠানিক ঘোষণা তখনও দেননি। তার আগে নতুন কোচ রোনাল্ড কোম্যানের সঙ্গে আলোচনা করেন মেসি। যে আলোচনায় বার্সার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ভালো কিছু দেখেননি মেসি। আর ৩৩ বছর বয়সী বিশ্বের সেরা খেলোয়াড়, ভবিষ্যতে বার্সার ট্রফিকেসে খরা দেখছিলেন বলেই বিদায় জানাতে আর দেরি করেননি।

Next Post

৩১ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত, ৬টি নতুন সঞ্চালন লাইনের উদ্বোধন ।

বুধ আগস্ট ২৬ , ২০২০
আভা ডেস্কঃ ৩১টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করতে আগামী ২৭ আগস্ট (বৃহস্পতিবার) ২টি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন, ৬টি নতুন সঞ্চালন লাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) জনসংযোগ পরিচালক সাইফুল হাসান চৌধুরী জানান, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩১টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিতকরণে ২৭ আগস্ট সকাল সাড়ে […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links