বিএনপি গায়ে পড়ে সংঘাতে জড়ানোর অপচেষ্টা করছে-কাদের

আভা ডেস্কঃ বিএনপি এখন জনগণ ও পুলিশকে তাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে, অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘তারা গায়ে পড়ে সংঘাতে জড়ানোর অপচেষ্টা করছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। রাজধানীর সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে যুক্ত হন ওবায়দুল কাদের।

বিএনপির অপরাজনীতির ষোল আনাই জনগণ বুঝে ফেলেছে, মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ‘গণতান্ত্রিক ব্যবস্থায় ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে। সময় হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। জনগণ যে রায় দেবে, তা মেনে নেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে।

আওয়ামী লীগ কখনও ষড়যন্ত্র করে না, বরং বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছে, দাবি করে তিনি বলেন, ‘দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, তখন একটি অশুভ মহল ষড়যন্ত্রে মেতে উঠেছে।

আন্দোলন ও নির্বাচনে ধারাবাহিক ব্যর্থতার পর তারা এখন দেশে-বিদেশে ষড়যন্ত্রের ঝুলি খুলে বসেছে বলেও অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের মনে করেন, দেশে এখন কোনো আন্দোলনের ইস্যু নেই। শেখ হাসিনার জনমুখী রাজনীতি বিএনপিকে আন্দোলনের ইস্যু সংকটে ফেলেছে।

ওবায়দুল কাদের বলেন, ‘সরকার আল জাজিরার প্রতিবেদনে বিএনপির সংশ্লিষ্টতা খুঁজছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ সত্যি নয়। প্রকৃতপক্ষে, আওয়ামী লীগ বলেছে, আল জাজিরার আজগুবি প্রচারের পেছনে কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, যেসব জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডে দলের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে, সেসব এলাকায় কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সম্মেলনের মাধ্যমে কমিটি করতে হবে।

নিজের অবস্থান ভারী করার জন্য নিজস্ব লোক দিয়ে কমিটি গঠন করা যাবে না, জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘দলকে শক্তিশালী করতে হলে ত্যাগী কর্মীদের এগিয়ে আনতে হবে।

তাড়াশ উপজেলা প্রান্তে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানাসহ স্থানীয় নেতারা।

Next Post

রাতের আধাঁর কাটতে না কাটতেই মিয়ানমারের রাজপথে বিক্ষোভ

রবি ফেব্রু. ১৪ , ২০২১
আভা ডেস্কঃ রাতের আঁধার কাটতে না কাটতেই রোববার মিয়ানমারের গুরুত্বপূর্ণ শহরের রাজপথগুলোতে সামরিক অভ্যুত্থান বিরোধী বিক্ষোভকারীরা অবস্থান নিয়েছে। গত এক দশকের মধ্যে দেশটিতে এটি সবচেয়ে বড় বিক্ষোভ সমাবেশ ছিল বলে জানিয়েছে রয়টার্স। ১ ফেব্রুয়ারি মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। ক্ষমতাসীন দলের নেতা অং সান সু চিকে বন্দি […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links