বাংলাদেশ শ্রীলঙ্কা না হলেও আফগানিস্তান বানানোর চক্রান্ত চলছে-বাদশা

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে নিহত ডা. শহিদ জামিল আকতার রতনের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত। এ উপলক্ষে মঙ্গলবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ প্রাঙ্গনে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন সংগঠনকে সাথে নিয়ে শহিদ জামিল ব্রিগেড এই সমাবেশের আয়োজন করে।

এ সময় প্রধান অতিথির বক্তব্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা বলেন, ঘাতক ক্যাডার কেরামত আলীকে গ্রেফতার করতে না পারলে রাজশাহীতে পুলিশের আর কোন প্রয়োজন নেই। জামিলের হত্যাকারী কেরামত আলী রাজশাহী জামায়াতের আমির হয়ে থাকবে আর পুলিশও থাকবে এটি হতে পারে না। আপনারা বলেন, আমরা ব্যর্থ হলাম, আমরা পারলাম না। আমরা ২৪ ঘন্টার মধ্যে কেরামত আলীকে ধরে দড়ি দিয়ে বেঁধে আপনাদের সামনে হাজির করে দিবো। তারা রাতে কোথায় ঘুমায়, কার সাথে আড্ডা দেয়া, কার সাথে বসে ষড়যন্ত্র করে আমরা সবই জানি। আমি যে তথ্য দিলাম, সেটি তদন্ত করে দেখতে পারেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। তবে বাংলাদেশকে আফগানিস্তান বানানোর চক্রান্ত চলছে। আমরা যারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করি তাদেরকেই সেই চক্রান্ত রুখে দিতে হবে। কিন্তু আমরা কী তা নিয়ে ভাবি? ভাবি না। রাজশাহীতে এখন মূল ব্যবসায়ীরা জামায়াত ইসলামের লোক। আমি তাদের নাম বলতে পারবো, কিন্তু বলতে চাই না। পুলিশ সেটি জানে, গোয়েন্দা বিভাগও জানে। কিন্তু সবাই নিরব! আমাদের অনেক নেতার সাথে জামায়াতের সেই ব্যবসায়ীরা ডাইনিং টেবিলে বসে পোলাও ভাত খায়। তাদের নিয়ে বড় বড় প্রোজেক্ট হচ্ছে। আমি বলতে চাই, সেই বড় বড় প্রকল্প তৈরী হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনাকে কবর দেওয়ার জন্য। আমরা এই রাজনীতি মানতে পারি না, মানবো না। এই রাজনীতি রুখে দিতে হবে।

শহিদ জামিল ব্রিগেডের উপদেষ্টা ও জামিল ফাউন্ডেশনের সভাপতি কবি আরিফুল হক কুমারের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, মুক্তিযুদ্ধ পাঠাগার রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক কামারুল্লাহ কামা, শহিদ জামিল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আব্দুল মতিন প্রমুখ। সমাবেশে সঞ্চালনা করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও শহিদ জামিল ব্রিগেডের প্রধান সমন্বয়ক দেবাশিষ প্রামানিক দেবু।

এর আগে শহিদ জামিলের সমাধিতে রাজশাহী জেলা ও মহানগর ওয়ার্কার্স পার্টি, যুবমৈত্রী, ছাত্রমৈত্রী, নারী মুক্তি সংসদ, জামিল ফাউন্ডেশন, জামিল স্মৃতি সংসদ, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, মুক্তিযুদ্ধ পাঠাগারসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

Next Post

নন্দীগ্রাম ২০ শয্যা হাসপাতালে চিকিৎসা সরঞ্জামাদি ক্রয় বাবদ এমপি মোশারফের ৩ লক্ষ টাকা প্রদান

মঙ্গল মে ৩১ , ২০২২
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে গত ৩১শে মে দুপুর সাড়ে ১২টায় নন্দীগ্রাম ২০ শয্যা হাসপাতাল প্রাঙ্গনে হাসপাতালে রোগী সাধারণের সেবা প্রদানের লক্ষে চিকিৎসা সরঞ্জামাদি ক্রয় বাবদ নিজস্ব তহবিল হতে নগদ ৩ লক্ষ টাকা নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকতা ডাঃ মোহাঃ তোফাজ্জল হোসেন মন্ডল এর হাতে তুলে দেন নন্দীগ্রাম-কাহালু-৩৯, বগুড়া-৪ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links