বাঁশখালীতে নিরাপদ সড়কের দাবিতে একুশে ফাউন্ডেশন মানববন্ধন অনুষ্ঠিত

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ জনপ্রিয় সৃজনশীল স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন একুশে ফাউন্ডেশন চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা শাখার উদ্যোগে বাঁশখালীতে সড়ক দুর্ঘটনারোধ এবং নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

১৯ ফেব্রুয়ারী, শুক্রবার বিকাল ০৪টায় চাম্বল বাজারে দক্ষিন প্রান্তে অনুষ্টিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনে প্রতিষ্ঠাতা পরিচালক শামিম উল্লাহ আদিল। এতে একুশে ফাউন্ডেশন বাঁশখালী উপজেলা শাখার স্বেচ্ছাসেবক টিমের সদস্যবৃন্দ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাহিত্য বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম তুষার, এডমিন এহসান উল্লাহ, মাহমুদুল হক, জিএন কবির চৌধুরী, সাকিব, ফারুকুল ইসলাম, রহিম, আবরার আবদুল্লাহ সহ বিভিন্ন পেশার সাধারন জনতাও মানববন্ধনে অংশগ্রহন করেন।

উল্লেখ্যঃ চলতি বছরের শুরু থেকে হঠাৎ অাশংখাজনক হারে বাঁশখালীর প্রধান সড়কে সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পাওয়ার পরও প্রশাসিনক নিরবতায় জনমনে ক্রমান্বয়ে ক্ষোভের সঞ্চার হতে থাকে। সোস্যাল মিডিয়ার বিভিন্ন অঙ্গনে সড়ক দুর্ঘটনারোধ ও নিরাপদ সড়কের দাবীতে ব্যাপকহারে আবেদন-অনুরোধ ও প্রস্তাবনা সহ লেখালেখি হয়ে আসলেও আজোবধি প্রশাসনিক কার্যকরী কোন পদক্ষেপ পরিলক্ষিত না হওয়ার পরিপ্রেক্ষিতে অবশেষে নিরাপদ সড়কের দাবী উম্মুক্ত আন্দোলনে রুপ নিচ্ছে। বাঁশখালীর প্রধান সড়কের উপর থেকে কাঁচা বাজার তুলে দেওয়া, সড়ক প্রশস্তকরনের আগে এস আলম, সান লাইন পরিবহনের মত দ্রুত গতির গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা, গাড়ি পার্কিংয়ের নিদ্দৃষ্ট জায়গায় মিনি টার্মিনাল নির্মান, অদক্ষ ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের প্রতিরোধ, প্রধান সড়কের যত্রতত্র গাড়ি পার্কিং নিয়ন্ত্রন, হেলমেটবিহীন বাইক ড্রাইভিংসহ গতি নিয়ন্ত্রনে প্রশাসনিক পদক্ষেপ, প্রধান সড়কের গুরুত্বপুর্ন পয়েন্টে ট্রাফিক পুলিশ নিয়োগ সহ লবন ও মাছ পরিবহনের গাড়ির পানিতে সড়ক পিচ্ছিল হয়ে পড়া নিয়ন্ত্রনে প্রশাসনিক কঠোর পদক্ষেপের দাবীতে উম্মুক্ত প্রতিবাদ ক্রমান্বয়ে গন আন্দোলনে রুপ নেওয়ার ধারাবাহিকতায় একুশে ফাউন্ডেশনের আয়োজনে আজকের এ মানববন্ধন অনুষ্টিত হল।

মানববন্ধন থেকে একুশে ফাউন্ডেশন নেতৃবৃন্দ বাঁশখালীর প্রধান সড়ক থেকে লাশের মিছিল থামাতে অনতিবিলম্বে আলোচিত দাবী বাস্তবায়নের মাধ্যমে কার্যকরী পদক্ষেপ গ্রহনের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

Next Post

বোয়ালিয়া থানা পুলিশের অভিযানে ৫০০ পিচ ইয়াবাসহ আটক-১

শুক্র ফেব্রু. ১৯ , ২০২১
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীতে মাদক মুক্ত ও চোরাচালান নির্মূল করার লক্ষে আরএমপি পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল ১৮ ফেব্রুয়ারি ২০২১ রাত্রী ৮.২০ টায় আরএমপি’র বোয়ালিয়া মডেল থানার একটি চৌকস অভিযানিক টিম বোয়ালিয়া থানার গৌরাঙ্গা শিরোইল বাস টার্মিনাল এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে  ৫০০ (পাঁচশত) পিচ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links