পলাশবাড়ী শিক্ষা কর্মকর্তার অনিয়ম দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

সোহেলরানা,পলাশবাড়ী(গাইবান্ধা)প্রতিনিধিঃ- গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এর অনিয়ম দুর্নীতির প্রতিবাদে পলাশবাড়ী প্রেসক্লাবের আয়োজনে গতকাল বুধবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এক বিশাল মানববন্ধন স্থানীয় চৌমাথা মোড়ে অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। গত ২৪ ডিসেম্বর-২০২০ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (পলিসি ও অপারেশন) মীর্জা মোঃ হাসান খসরু এবং গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হোসেন আলী পলাশবাড়ী শিক্ষা অফিসে তদন্ত করেন। এসময় অভিযোগকারী ও প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ৩২৭ পাতার একটি ডকুমেন্ট ফাইল, ৩টি ভিডিও ফুটেজের ১টি সিডি পলাশবাড়ী প্রেসক্লাবের পক্ষ হতে তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়। পলাশবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা একেএম আঃ ছালামের নানাবিধ অনিয়ম দুর্নীতির তদন্তে তার অনিয়ম দুর্নীতি প্রমাণিত হলে তিনি দীর্ঘসময় পর আত্মসাৎকৃত প্রায় ১০ লাখ টাকা সরকারী কোষাগারে ফেরৎ দেন।

এদিকে তদন্তের দীর্ঘদিন অতিবাহিত হলেও দুর্নীতিবাজ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এর বিরুদ্ধে কোন আইনানুগ কিংবা বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এর প্রতিবাদে ১০ ফেব্রুয়ারী বুধবার সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পলাশবাড়ী চৌমাথা মোড়ে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

পলাশবাড়ী প্রেসক্লাব সভাপতি রবিউল হোসেন পাতার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতনের পরিচালনায় দেড় ঘন্টা ব্যাপী মানববন্ধনে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষক সমিতির আহ্বায়ক মিজানুর রহমান মিজান, পলাশবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু, উপজেলা ছাত্রলীগ নেতা মোস্তাকিম সরকার বাবলা, আ’লীগ নেতা ওমর ফারুক, পলাশবাড়ী পৌর প্যানেল মেয়র ও শ্রমিক নেতা আব্দুস সোবহান মন্ডল, সাপ্তাহিক অনড় পত্রিকার সম্পাদক শাহ আলম সরকার, প্রেসক্লাব সহ-সভাপতি ফেরদাউছ মিয়া, নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান স্বপন, দপ্তর সম্পাদক রবিউল ইসলাম, সাংবাদিক আশরাফুল ইসলাম, নুরুজ্জামান সরকার, শাহরিয়াক কবীর আকন্দ, শাহারুল ইসলাম প্রমূখ। মানববন্ধনে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

Next Post

বগুড়ায় নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে নন্দীগ্রাম যুবলীগের বিক্ষোভ

বুধ ফেব্রু. ১০ , ২০২১
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে গত ১০ ফেব্রুয়ারী সকাল ১০টায় বগুড়ায় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার রায় এর উপর ন্যাক্কার জনক হামলার প্রতিবাদে নন্দীগ্রাম উপজেলা যুবলীগের উদ্দ্যোগে এক বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান প্রধান সড়ক […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links