চাঁপাইনবাবগঞ্জে আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্য আটক ।

আভা ডেস্কঃ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) সদস্যরা। আটকরা হলেন- আবুল হায়াত (২৬), আব্দুল কুদ্দুস (৩০) ও আল-আমিন (৩০)।

শুক্রবার (১৪ আগস্ট) দিনগত রাতে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে আনসার আল-ইসলামের বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) সাজেদুল ইসলাম সজল জানান, গত ২৭ জুলাই আনসার আল-ইসলামের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই ৩ জন সক্রিয় সদস্যকে আটক করা হয়েছে।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি জানান, আবুল হায়াত পেশায় একজন হোমিওপ্যাথি ডাক্তার। চাঁপাইনবাবগঞ্জে তার নিজস্ব দোকান ও চেম্বার আছে। তিনি গত ৩ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। তিনি ‘খালিদ সাইফুল্লাহ’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

আব্দুল কুদ্দুস পেশায় একজন ফার্মেসি দোকানদার। তিনি গত ২ বছর ধরে জঙ্গি কার্যক্রমে জড়িত। বিডিআর বিদ্রোহে ইতোপূর্বে তিনি ৭ বছর জেল খেটেছেন। জেলে থাকাকালীন তিনি জঙ্গি কার্যক্রমে জড়িয়ে পড়েন।

আল-আমিন পারিবারিকভাবে জঙ্গিবাদে জড়িত। তিনি গত ৪ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে ওতোপ্রোতোভাবে জড়িত থাকার পাশাপাশি সংগঠনটির চাঁপাইনবাবগঞ্জ ইয়ানত শাখা দেখাশোনা করে আসছিলেন।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এএসপি সজল ।

সুত্রঃ বাংলা নিউজ

Next Post

র‌্যাব-৫ এর পৃথক অভিযানে ইয়াবা এবং গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।

শনি আগস্ট ১৫ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল কর্তৃক গত ১৪ আগষ্ট সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে রাজশাহী জেলার বাগমারা থানাধীন সূর্যপাড়া এলাকায় অপারেশন পরিচালনা করে ১ জন ও জয়পুরহাট ক্যাম্পের অভিযানে ১ জন সর্বমোট ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেন র‌্যাব সদস্যরা । আটকরা হলেন, […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links