করোনায় মৃত্যুহীন দিনে শনাক্ত বেড়ে ২৪৩

আভা ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণ নিয়ে নতুন শনাক্তের সংখ্যা ফের ২০০ ছাড়িয়েছে, একইসঙ্গে বেড়েছে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার। তবে আগের দিনের মতোই করোনা সংক্রমণ নিয়ে কারও মৃত্যু হয়নি গত ২৪ ঘণ্টায়।

স্বাস্থ্য অধিদপ্তর আজ সোমবার জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় (২৮ আগস্ট সকাল ৮টা থেকে ২৯ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ২৪৩ জন। তার আগের দিন (২৮ আগস্ট) ২১৭ জন এবং এরও আগের দিন (২৭ আগস্ট) ১৫৬ জন শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদপ্তর।

এদিকে, গত ২৪ ঘণ্টাতেও করোনা সংক্রমণ নিয়ে কেউ মারা যাননি। এর আগের দুই দিনও করোনা সংক্রমণ নিয়ে কারও মৃত্যু হয়নি।

অধিদপ্তর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২৪৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় শনাক্ত হলেন ২০ লাখ ১১ হাজার ৫৬০ জন। আর এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ২৯ হাজার ৩২৩ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ১৯১টি। সে হিসাবে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার পাওয়া গেছে ৪ দশমিক ৭৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪ দশমিক ৬২ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে ২৭৬ জনের সুস্থ হওয়ার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৫৫ হাজার ৮৩৯ জন। সংক্রমণের বিপরীতে সুস্থ হয়ে ওঠার হার হার ৯৭ দশমিক ২৩ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চে দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত তিন রোগী শনাক্ত হওয়ার কথা জানানো হয়। এরপর থেকে এ পর্যন্ত দেশে করোনার সংক্রমণের চিত্র কয়েক দফা ওঠানামা করতে দেখা গেছে।

গত বছরের শেষ দিক থেকে গত ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের দাপট চলে। এরপর সংক্রমণ কমতে থাকে। জুন মাস থেকে করোনার সংক্রমণ আবার বাড়তে থাকে। গত দুই মাসে তা অনেকটাই কমে এসেছে।

Next Post

মাঠে প্রমাণ করতে চায় বাংলাদেশ

সোম আগস্ট ২৯ , ২০২২
আভা ডেস্কঃ এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয় পেয়েছে আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে এমন হেসেখেলে জয়ের পর বাংলাদেশকে কিছুটা চিন্তায় ফেলেছে আফগানিস্তান। কারণ মঙ্গলবার এশিয়া কাপে নিজের প্রথম ম্যাচে সে আফগানদের মুখোমুখি হচ্ছে সাকিব বাহিনী। আফগানিস্তানের এমন বিধ্বংসী চেহারা দেখে ঘাবড়ে যেতে রাজি নন বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদী হাসান […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links