ইউপি নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টির লক্ষে কাজ করছে বাগমারা উপজেলা প্রশাসন

বাগমারা প্রতিনিধিঃ আসন্ন পঞ্চম ধাপে রাজশাহী বাগমারা উপজেলায় ১৬ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে ১৬টি ইউনিয়নে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে উপজেলা প্রশাসন কাজ করতে ইতিমধ্যেই মাঠে নেমে পড়েছেন। উপজেলা  নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ানের নেতৃত্বে ওসি মোস্তাক আহম্মেদ ও তার পুলিশ বাহিনী ভোটারদের মাঝে একটি শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের আশ্বাস প্রদানে প্রচার প্রচারণা চালাচ্ছেন।

গতকাল শনিবার (১৮ ডিসেম্বর) বাগমারা উপজেলার ১৬ ইউপির গুরুত্বপূর্ণ বিভিন্ন স্পটে গিয়ে ভোটারদের এমন নিশ্চয়তা দেন ওসি। পাশাপাশি নির্বাচনী প্রচার-প্রচারণা ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষে যেকোনো অনিয়মে ভোটারদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ফারুক সুফিয়ান।

তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, আপনারা নির্বিঘ্নে ভোট দিতে কেন্দ্রে যাবেন। এতে কোন ধরনের বিপত্তি দেখা দিলে আমাদের জানাবেন। আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিবো। আর যদি কেউ বিশৃঙ্খলার চেষ্টা করে তাহলে সাথে সাথে আমাদের জানাবেন। আমরা চাই একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ উপহার দিতে। তিনি হ্যান্ড মাইকে বলেন, আগামী ৫ জানুয়ারী ইউপি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আপনারা নিজ নিজ ইচ্ছায় ভোটকেন্দ্রে এসে ভোট দিতে পারবেন সেক্ষেত্রে কোনধরনের বাধাবিপত্তি থাকবেনা। ভোট কেন্দ্রে ও কেন্দ্রের বাহিরে কেউ যদি বিশৃঙ্খলা করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ভাবে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সরেজমিনে দেখা গেছে, শনিবার দুপুর থেকে উপজেলার আউচপাড়া ইউনিয়নের রক্ষিতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ও হাটখালগ্রাম বাজার, গোবিন্দপাড়া ইউনিয়নের মাড়িয়া মোড়, মোহনগঞ্জ বাজারসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোড়ে মোড়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পক্ষ থেকে এমন প্রচার প্রচারণা চালানো হয়। এতে করে সাধারণ ভোটারদের মাঝে অনেকটা প্রানচাঞ্চল্যকর ও ভীতিহীনতা সৃষ্টি হয়। জানা যায়, আগামী ৫ জানুয়ারি সকাল থেকে নির্বিঘ্নে ভোট দিতে পারবেন এমনটাই চাচ্ছেন সাধারণ ভোটাররা। আর প্রশাসনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তারা।

স্বতন্ত্র প্রার্থী ও ক্ষমতাসীন দলের প্রার্থীদের সাথে কথা বলে জানা গেছে, উপজেলা প্রশাসনের এমন প্রচারণাকে স্বাগত জানিয়েছেন তারা। উপজেলার আউচপাড়া ইউপির স্বতন্ত্র প্রার্থী ডিএম শাফিকুল ইসলাম শাফি বলেন, বর্তমান সময়ে উপজেলা প্রশাসনের পাশাপাশি নির্বাচন সংশ্লিষ্টদের স্বদিচ্ছা থাকলে অবশ্যই একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্ভব। এতে করে প্রার্থীদের যেমন নির্বাচনে অংশ নেয়ার আগ্রহ বাড়বে তেমনি ভোটারদের অংশগ্রহণ মূলক নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ১১ নম্বর গনিপুর ইউপির ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রায়হান আলী বাবু বলেন, আমি ব্যাক্তিগতভাবে বিশ্বাস করি প্রশাসনের এমন প্রচারণার ফলে আগামী ৫ জানুয়ারি মানুষ কোন ধরনের ভয়ভীতি ছাড়াই ভোট কেন্দ্রে যাবে এবং নিজেদের পছন্দমত প্রার্থীকে ভোট দিতে পারবে। তিনি বলেন, আমরা সবসময় চাই বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগের আমলে জামাত বিএনপি অধ্যাসিত এলাকাখ্যাত বাগমারার মাটিতে একটি দৃষ্টান্তমূলক নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। আমাদের স্থানীয় সংসদ সদস্য ইঞ্জি. এনামুল হক নিজে আমাদের একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে সার্বিক দিকনির্দেশনা দিয়েছেন।

তাই আমরা বাগমারার জনগনের আস্থার প্রতিক সংসদ সদস্য ইঞ্জি. এনামুল হকের প্রতি আস্থা রেখে একটি দৃষ্টান্তমূলক নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মধ্যে দিয়ে ১৬টি ইউপিতেই আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীকে বিজয়ী করতে পারবো। উপজেলার গোয়ালকান্দি ইউপির আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আলমগীর সরকার বলেন, স্থানীয় প্রশাসনের এমন উদ্যোগ ভোটারদের মাঝে একটি নিদর্শন সৃষ্টি করেছে। আমরা আশা করি, উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও উপজেলা নির্বাচন অফিসার (রিটার্নিং কর্মকর্তা) নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আন্তরিক হলে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে৷ আমরা ১৬ ইউপির নৌকার প্রার্থীরা চাই একটি শান্তিপূর্ণ নির্বাচন। তবে নির্বাচন সংশ্লিষ্টদের এমন প্রচারণা স্থানীয় ভোটারদের স্বতষ্ফুর্ত অংশগ্রহণ নিশ্চিত করবে বলে আমরা আশাবাদী।

উল্লেখ্য, বাগমারা উপজেলার ১৬ ইউপির চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীদের মাঝে আগামী ২০ ডিসেম্বর প্রতিক বরাদ্দ ও আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Next Post

কাল ইসি গঠনের সংলাপ শুরু, রাষ্ট্রপতির সাথে বসছে জাতীয় পাটি

রবি ডিসে. ১৯ , ২০২১
আভা ডেস্কঃ একটি স্বাধীন, নিরপেক্ষ, গ্রহণযোগ্য, শক্তিশালী ও কার্যকর নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে আগামীকালই শুরু হচ্ছে রাজনৈতিক দলগুলোর সাথে কাঙ্খিত সংলাপ। রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আগামীকাল আলোচনায় বসছেন সংসদে প্রতিনিধিত্বকারী প্রধান বিরোধীদল জাতীয় পার্টির সাথে। ‘রাষ্ট্রপতির সাথে নির্বাচন কমিশন নিয়ে আলোচনায় বসছেন প্রধান বিরোধীদল জাতীয় পার্টি … বঙ্গভবনে সংলাপ শুরু […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links