আগামীকাল থেকে রাজশাহীতে করোনার টিকাদান কর্মসূচি শুরু

আভা ডেস্কঃ সারাদেশের মতো বিভাগীয় শহর রাজশাহীতে আগামীকাল রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে করোনা টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে। ইতোমধ্যেই টিকা  দেওয়া কর্মসূচি শুরু করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন রাজশাহীর সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার।

রবিবার প্রথম দিন আনুষ্ঠানিক উদ্বোধনের পর রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল, রাজশাহী পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন করোনার টিকা নেবেন। এ দিন রাজশাহী সিটি করপোরেশন ও জেলার নয় উপজেলাতেই একযোগে করোনা টিকা দেওয়া কর্মসূচি শুরু হবে।

রাজশাহী সিভিল সার্জন ডা. মো. কাইয়ুম তালুকদার বলেন, রাজশাহী মেডিক্যাল হাসপাতাল, পুলিশ হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল, সিটি করপোরেশনসহ জেলার সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে করোনা টিকা দেওয়া হবে। প্রথম দিন টিকা গ্রহণকারীর সংখ্যা কম থাকার কারণে সীমিত আকারে বুথ করা হয়েছে। তবে পর্যায়ক্রমে চাপ বাড়ার সঙ্গে সঙ্গে বুথের সংখ্যাও বাড়ানো হবে।

করোনা টিকা নেওয়ার জন্য নির্ধারিত অ্যাপে নিবন্ধন করতে হবে। নিবন্ধন আবেদন ছাড়া কোনোভাবেই টিকা নেওয়া যাবে না। ৫৫ ঊর্ধ্ব বয়সের নাগরিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ ১৫টি ক্যাটাগরির নাগরিক টিকার জন্য এ মুহূর্তে আবেদন করতে পারছেন। গুজবে কান না দিয়ে সব প্রকার ভয়ভীতির ঊর্ধ্বে থেকে সবাইকে পর্যায়ক্রমে করোনা টিকা নিতে হবে বলেও এ সময় সবার প্রতি আহ্বান জানান তিনি।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রথম ধাপে রাজশাহীর এক লাখ ৮০ হাজার মানুষ টিকার আওতায় আসবে। রবিবার থেকে মহানগরীর তিনটি পয়েন্টসহ জেলার নয়টি উপজেলার প্রতিটি সরকারি স্বাস্থ্য কেন্দ্রে এ ভ্যাকসিনেশন প্রোগ্রাম পরিচালনা করা হবে। একটি করে বুথে ১৫০ থেকে ২০০ জনকে টিকা দেওয়া হবে। এজন্য রাজশাহী জেলা পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তুত করা হয়েছে। তারা টিকা দেওয়ার ব্যাপারে প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়েছেন।

এদিকে টিকা প্রদান কর্মসূচির আওতায় রাজশাহীতে প্রথম করোনা টিকা নেবেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। আজ শনিবার সন্ধ্যায় তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

বাদশা বলেন, সংসদ সদস্য হিসেবে নয়, সাধারণ মানুষ হিসেবেই তিনি নিবন্ধন করেছেন। টিকা নেওয়ার জন্য তার বর্তমান শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য উল্লেখ করে অনলাইনে নিবন্ধন করেছিলেন। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী তাকে ফোন করে রবিবার সকাল ১০টায় টিকা নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তাই সকাল ১০টায় তিনি রাজশাহীর প্রথম ব্যক্তি হিসেবে করোনা টিকা নেবেন।

Next Post

বাঘার ধর্ষিত নারীর সন্তানের দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

শনি ফেব্রু. ৬ , ২০২১
বাঘা প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় ধর্ষণের শিকারে এক নারীর গর্ভে জন্ম নেয়া নবজাতক শিশুর দায়িত্ব নিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। শুক্রবার সন্ধ্যায় ওই নারীর বাড়িতে গিয়ে শিশুকে কোলে নিয়ে আদর ও আর্শিবাদ করেন। জানা যায়, ওই নারীর স্বামী দ্বিতীয় বিয়ে করে অন্যত্র চলে যান। তারপর তাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links