৭ নম্বর ব্যাটিং এ নামায় ধোনির কঠোর সমালোচনায় গৌতম।

আভা ডেস্কঃ রাজস্থান রয়্যালসের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৬ রানের হার দেখেছে চেন্নাই সুপার কিংস। এই ম্যাচশেষে নিজের ব্যাটিং পজিশন নিয়ে দারুণ সমালোচনার মুখে ধোনি। ভারতীয় এই সফল অধিনায়কের সাবেক সতীর্থ গৌতম গম্ভীর এবার কঠোর সমালোচনা করেছেন ধোনির।

এবারের আইপিএলে এখন পর্যন্ত খেলা দুই ম্যাচে সাতে ব্যাটিং করতে নেমেছেন ধোনি। প্রথম ম্যাচে ব্যাট হাতে রানের খাতা খোলার আগে দল জয় পাওয়াতে কোনো প্রকার সাড়াশব্দ হয়নি। তবে দ্বিতীয় ম্যাচে রাজস্থানের দেওয়া ২১৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ধোনির আবার সাতে নামা মেনে নিতে পারেনি অনেকে। সবার দাবি, উপরে খেললে দলের জয় নিশ্চিত করতে পারতেন ধোনি।

সেই দলে আছেন গম্ভীরও। এর আগেও ধোনিকে দলের প্রয়োজনে উপরে উঠে আসতে দেখেছেন গম্ভীর। বিশেষ করে ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ব্যাটিংয়ে উপরে উঠে এসে দলের জয় নিশ্চিত করা তো ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে। সেই ধোনির দলের প্রয়োজন থাকা সত্ত্বেও সাতে নামায় বেজায় খেপেছেন গম্ভীর।

ইএসপিএনক্রিকইনফোর এক অনুষ্ঠানে ধোনিকে প্রশ্ন করে গম্ভীর বলেন, ‘যখন আপনার দলে সুরেশ রায়না থাকে না, তখন আপনি দর্শকদের বুঝানোর চেষ্টা করছেন স্যাম কারেন আপনার চেয়েও ভালো ব্যাটসম্যান? মানুষকে বিশ্বাস করতে বাধ্য করছেন, ঋতুরাজ গায়কোয়াড়, কেদার যাদব, মুরালি বিজয় আপনার চেয়ে সেরা?

এরপরই গম্ভীর আরও বলেন কেবল ধোনি বলে, সেভাবে সমালোচনা ঘিরে ধরেনি ভারতের সাবেক এই সফল অধিনায়ককে। গম্ভীর বলেন, ‘ যদি অন্য কেউ এমন করতো, অন্য কোনো অধিনায়ক ব্যাটসম্যান, তবে তাকে অনেক সমালোচনা শুনতে হতো। তবে মানুষটা ধোনি বলেই সম্ভবত এত কথা উঠছে না।

যদিও ম্যাচশেষে ধোনি যুক্তি দিয়েছেন, ‘আমি অনেক দিন ব্যাটিং করিনি, এখানে (সংযুক্ত আরব আমিরাত) এসে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হলো। সেটিও পিছিয়ে দিয়েছে।

কিন্তু ধোনির ব্যাখ্যায় মন গলেনি গম্ভীরের। নিজের বিস্ময়ের কথা জানিয়ে গম্ভীর আরও যোগ করেন, ‘সত্যি বলতে আমি অনেক অবাক হয়েছি। ধোনি ৭ নম্বরে ব্যাট করতে নেমেছে? নিজের আগে গায়কোয়াড়কে পাঠিয়েছে, স্যাম কারেনকে পাঠিয়েছে। আমার কাছে এর কোনো ব্যাখ্যা হয় না।

এছাড়াও ধোনির নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলছেন গম্ভীর, ‘আপনার বরং সামনে থেকে নেতৃত্ব দেওয়া উচিত। আপনি যখন ২১৩’র (২১৭) মতো স্কোর তাড়া করছেন, সেখানে ৭-এ নামা? ম্যাচ তো ততক্ষণে শেষই। ফাফই একা যুদ্ধ করে যাচ্ছিল।

এদিকে শেষ ওভারে ধোনির হ্যাটট্রিক ছক্কা হাঁকানো কেবল ব্যক্তিগত অর্জন দাবি করে গম্ভীর আরও বলেন, ‘হ্যাঁ, আপনি শেষ ওভারে ধোনির ছক্কাগুলোর কথা বলতে পারেন। কিন্তু সত্যি বলতে সেগুলোর কোনো গুরুত্বই ছিল না। সেগুলো শুধু ওর ব্যক্তিগত রানই হয়েছে। আপনি (আগে নেমে) তাড়াতাড়ি আউট হয়ে গেলে সেটাতে দোষের কিছু নেই, অন্তত সামনে থেকে নেতৃত্ব তো দেবেন, অন্যদের অনুপ্রাণিত করার চেষ্টা তো করবেন!

Next Post

যে সাত খেলোয়ার বিক্রি করবে না বার্সেলোনা ।

বুধ সেপ্টে. ২৩ , ২০২০
আভা ডেস্কঃ বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পর নড়েচড়ে বসেছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ৮ গোল হজম করা চাট্টেখানি কথা না! দলের ভেতরে অস্থিরতা চলছে তা বোঝা যাচ্ছিল পারফরম্যান্সেই। ধারাবাহিক সাফল্য আসছিল না দীর্ঘদিন। বিশেষ করে করোনা পরবর্তীতে সময় বার্সেলোনার পারফরম্যান্স ছিল ছন্নছড়া। লিগ শিরোপা হারানোর পর চ্যাম্পিয়নস লিগ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links