৬ উইকেট পেলেন পেসার মুকিদুল

আভা ডেস্কঃ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম ইনিংসের পর দ্বিতীয়টিতেও ৬ উইকেট পেলেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ। তার গতিতে স্রেফ এলোমেলো বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। দুর্দান্ত মুগ্ধর পারফরম্যান্সের পর জয়ের সুবাস পাচ্ছে রংপুর বিভাগ।

বৃহস্পতিবার (১ এপ্রিল) ম্যাচের শেষ দিন জয়ের জন্য রংপুরের প্রয়োজন মাত্র ১০১ রান। ১ উইকেটে ৪ রান নিয়ে বুধবার (৩১ মার্চ) তৃতীয় দিনের খেলা শুরু করে খুলনা। তখনও তারা দ্বিতীয় ইনিংসে পিছিয়ে ছিল ১৩৯ রানে। ব্যাটিং ব্যর্থতায় ২৫৯ রানের বেশি করতে পারেনি অতিথিরা। মুগ্ধর সঙ্গে স্পিনার মাহমুদুল হাসান ২টি এবং সোহারাওয়ার্দী শুভ ও আরিফুল একটি করে উইকেট নিয়ে দারুণ অবদান রাখেন।

ঘরের মাঠে রংপুর চেপে ধরেছিল প্রথম ইনিংসে ২২১ রান করা খুলনাকে। পেসার মুগ্ধ ৬৭ রানে ৬ উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে এক ম্যাচে পেসারদের সর্বোচ্চ উইকেটের রেকর্ডটি রুয়েল মিয়ার দখলে। লিগের গত আসরে ১৩ উইকেট পেয়েছিলেন সিলেটের পেসার। এবার মুগ্ধর শিকার ১২টি। তিনি বাদেও ১২ উইকেট আছে আল-আমিন হোসেনের।

খুলনার পুরো ইনিংস জুড়েই ছিল মুগ্ধর দাপট। টপ অর্ডারে রবিউল ইসলাম রবি ও অমিত মজুমদারের উইকেটের পর মধ্যভাগে তিন অভিজ্ঞ ক্রিকেটার তুষার ইমরান (২), খুলনার অধিনায়ক নুরুল হাসান সোহান (০) ও জিয়াউর রহমানের (৬৪) উইকেট নেন। শেষে নিয়েছেন আব্দুল হালিমের (০) উইকেট।

খুলনার হয়ে একাই লড়াই করেছেন অমিত মজুমদার। ডানহাতি ওপেনার ৮৯ রান করে লড়াই চালিয়ে যান। ১৬৬ বলে ১৪ রানে সাজান নিজের ইনিংসটি। এছাড়া জিয়াউর ৭০ বলে ৭ চার ও ২ ছক্কায় করেন দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ রান।

রংপুর জয়ের জন্য ১১৭ রানের লক্ষ্য পায়। লক্ষ্য তাড়া করতে নেমে দিনের বাকি সময় ৭ ওভার খেলার সুযোগ পায়। দুই উদ্বোধনী ব্যাটসম্যান মনোবল হারাননি। পড়ন্ত বিকেলে কোনও উইকেট না হারিয়ে দলীয় ১৬ রানে দিনের খেলা শেষ করেন জাহিদ জাভেদ ও নবীন ইসলাম। জাভেদ ১৪ ও নবীন ১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

কোনও অঘটন না ঘটলে রংপুরের জয় প্রায় নিশ্চিত। শেষ দিনে রংপুরে কোনও রোমাঞ্চ ছড়ায় কি না সেটাই দেখার।

Next Post

বিএনপির পদত্যাগের আহবান হাস্যকর-কাদের

বুধ মার্চ ৩১ , ২০২১
আভা ডেস্কঃ সরকারের পদত্যাগের আহবান বিএনপির অগণতান্ত্রিক আচরণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির এই আহবান হাস্যকর। জনগণ নির্দিষ্ট মেয়াদের জন্য সরকারকে ক্ষমতায় বসিয়েছে, সুতরাং মেয়াদ শেষ হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ওবায়দুল কাদের বুধবার তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links