হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি ৩০০ গ্রাম ওজনের ১০৩টি স্বর্ণবারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ।

আভা ডেস্কঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি ৩০০ গ্রাম ওজনের ১০৩টি স্বর্ণবারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ।

সোমবার রাত ১১টার দিকে ওই যাত্রীর দেহ তল্লাশি করে এসব স্বর্ণবার উদ্ধার করা হয়।

আটক যাত্রীর নাম আব্দুস সালাম (৪৮)। তার বাড়ি গাজীপুর জেলার শ্রীপুরে। তার পাসপোর্ট নম্বর বিওয়াই ০০৩৬৭২৪।

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, সোমবার রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গারপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৪৪৬ ফ্লাইটে আসেন আব্দুস সালাম।

গোপন সংবাদের ভিত্তিতে তিনি প্লেন থেকে নামলে তাকে বোর্ডিং ব্রিজ থেকেই অনুসরণ করা হয়। আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে তার পরিহিত প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়।

এরপর তার প্যান্টের বিভিন্ন অংশ থেকে লুকায়িত অবস্থায় সাদা রঙের স্কচটেপে মোড়ানো দুটি প্যাকেট উদ্ধার করা হয়। যেখানে ১০৩টি স্বর্ণবার পাওয়া যায়।

প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম। এসব স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় ৫ কোটি ১৫ লাখ টাকা।

প্রাথমিকভাবে আব্দুস সালাম স্বীকার করেছেন যে তিনি স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত। তবে এসব স্বর্ণের প্রকৃত মালিক এইচএম নুরুজ্জামান ওরফে জিকো নামক এক ব্যক্তি, যিনি ঢাকা খিলক্ষেতের বাসিন্দা।

এছাড়া তার মোবাইলে জিকোর ছবি এবং পাসপোর্টের ছবিও পাওয়া গেছে।

যুগান্তর

Next Post

পুলিশ কে ভীতিকর পরিস্থিতি তৈরি করে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টায় এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।

মঙ্গল মে ২৮ , ২০১৯
আভা ডেস্কঃ রাজধানীর মালিবাগে রোববার পুলিশের গাড়িতে বিস্ফোরণ এবং এক মাস আগে গুলিস্তানে হাতবোমা বিস্ফোরণের ঘটনায় একই চক্র জড়িত- এমনটি মনে করছেন তদন্ত সংশ্লিষ্টরা। তাদের অভিমত, পুলিশকে টার্গেট করার পাশাপাশি দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র এর নেপথ্যে কাজ করছে। দুটি ঘটনার ক্ষেত্রে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) কথিত দায় […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links