সেন্সর বোর্ডের রক্তচক্ষু এড়িয়ে অনেক ভারতীয় ফিল্মেই থেকে গিয়েছে নগ্নতা।

আভা ডেস্কঃ হলিউড চলচ্চিত্রে নগ্নতা কিছুটা সমর্থনযোগ্য হলেও বলিউডের ক্ষেত্রে এটি যেন অনেকটাই বাধ সাধে। তাই এখানে মানসম্মত সামাজিক কাজ করে কেউ যেমন খ্যাতির চুড়ায় উঠেছেন, তেমনি আবার কিছু খারাপ কাজ করে ব্যাপকভাবে সমালোচিতও হয়েছেন।
হলিউড বা ইউরোপীয় ফিল্মের তুলনায় ভারতীয় চলচ্চিত্রে নগ্নদৃশ্যের সংখ্যা নি:সন্দেহে কম। কিন্তু তাবলে এমনটা ভাবার কারণ নেই যে, ভারতীয় অভিনেতা-অভিনেত্রীরা কখনওই ক্যামেরার সামনে নগ্ন হননি। সেন্সর বোর্ডের রক্তচক্ষু এড়িয়ে অনেক ভারতীয় ফিল্মেই থেকে গিয়েছে নগ্নতা। এখানে রইল এমন কিছু ভারতীয় অভিনেত্রীর কথা যাঁরা ক্যামেরার সামনে নগ্ন হয়ে অভিনয় করেছেন—
১. সীমা রহমানি (‘সিনস’, ২০০৫): বিনোদ পাণ্ডে পরিচালিত ‘সিনস’ নামের ছবিটি এক ক্যাথোলিক পাদ্রীর কাহিনি বলে যিনি একটি অল্পবয়সী মেয়ের সঙ্গে প্রণয়-সম্পর্কে লিপ্ত হয়ে পড়েন। ফিল্মের একটি অংশে শাইনি আহুজার সঙ্গে ভালবাসার দৃশ্যে সীমা রহমানি সম্পূর্ণ নগ্ন হন। তাঁর শরীরের সামনের অংশও সম্পূর্ণ ধরা পড়ে ক্যামেরায়। ক্যাথোলিক সমাজ এই ফিল্মের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানায়।
২. ঋ (‘গান্ডু’, ২০১০):

তালিকায় দ্বিতীয় নামটি বাঙালি অভিনেত্রী ঋ-এর। কিউ পরিচালিত এই ছবিতে সহ-অভিনেতা অনুব্রতর সঙ্গে একটি শয্যাদৃশ্যে সম্পূর্ণ নগ্ন হয়েছিলেন ঋ। তাঁর গোপনতম অঙ্গও ধরা পড়েছিল ক্যামেরায়। এরপর ‘কসমিক সেক্স’ নামের আর একটি ফিল্মেও নগ্ন হয়ে অভিনয় করেছিলেন ঋ।
৩. পাওলি দাম (‘ছত্রাক’, ২০১১): এই ফিল্মের প্রাসঙ্গিক দৃশ্যটি ইতিমধ্যেই ইন্টারনেটের দৌলতে অনেকেরই দেখা হয়ে গিয়েছে। এই দৃশ্যেও পাওলির সঙ্গী ছিলেন সেই অনুব্রত। শ্রীলঙ্কান পরিচালক বিমুক্তি জয়সুন্দর পরিচালিত ফিল্মটির সেই বিখ্যাত দৃশ্যটিতে পাওলির সম্মুখ-নগ্নতা ধরা পড়েছিল।
৪. দীপা শাহি (‘মায়া মেমসাব’, ১৯৯৩): কেতন মেহতা পরিচালিত এই ছবির একটি শয্যাদৃশ্যে শাহরুখ খানের সঙ্গে নগ্ন হয়েছিলেন দীপা। ছবিটি ছিল ‘মাদাম বোভারি’র একটি অক্ষম ভারতীয় সংস্করণ।
৫. সিমি গ্রেবাল (‘সিদ্ধার্থ’, ১৯৭২): হারমন হেসের উবন্যাস অবলম্বনে কনরাড রুকস পরিচালনা করেন ইংরেজি ভাষার এই ছবি। এর একটি দৃশ্যে সম্পূর্ণ নগ্ন হয়ে অভিনয় করেছিলেন সিমি। সঙ্গে ছিলেন শশি কপুর। দৃশ্যটি স্বভাবতই যথেষ্ট বিতর্ক তৈরি করে।
বিডি২৪লাইভ/এআইআর

Next Post

৯৫ ভাগ বিবাহ বিচ্ছেদ হওয়ার কারন ফেইসবুক।

শুক্র এপ্রিল ১২ , ২০১৯
আভা ডেস্কঃ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ফেসবুকের কারণে ৯৫ ভাগ বিবাহবিচ্ছেদ হচ্ছে। বৃহস্পতিবার বিকালে রাজধানীর আজিমপুরে ১৪ দল আয়োজিত মাদকমুক্ত সমাজ ও নিরাপদ সড়কের দাবিতে আয়োজিত অভিভাবক সমাবেশে তিনি এ কথা বলেন। হানিফ বলেন, শতকরা ৯৫ ভাগ বিবাহবিচ্ছেদ ফেসবুকের কারণে হচ্ছে। ছেলে-মেয়েরা পড়াশোনায় মনোযোগ না […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links