সিঙ্গাপুর ও রোমানিয়া ১২ হাজার বাংলাদেশী কর্মী নেওয়া আগ্রহ প্রকাশ-পররাষ্ট্রমন্ত্রী

আভা ডেস্কঃ সিঙ্গাপুর ও রোমানিয়া বিভিন্ন খাতে ১২ হাজার বাংলাদেশি কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে সোমবার তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিঙ্গাপুর থেকে খবর পেলাম, এর মধ্যে তারা ১০ হাজার অতিরিক্ত লোকের চাকরির সংস্থান করবে। সিঙ্গাপুরে আমাদের মিশন প্রতিনিধি পাঁচ শতাধিক ওয়ার্ক পারমিট ইস্যু করছেন। এ সুখবর আমি সবার সঙ্গে শেয়ার করতে চাই। সিঙ্গাপুরে সব মিলিয়ে এক লাখ ৩০ হাজার বাংলাদেশি রয়েছেন বলে ধারণা করা হয়।

তিনি বলেন, নতুনভাবে বাংলাদেশ মিশন স্থাপন করা ইউরোপের দেশ রোমানিয়াতেও আরও দুই হাজার লোকের কর্মসংস্থান হতে যাচ্ছে। সেখানে এর মধ্যে প্রায় এক হাজার ৪০০ লোক গেছেন। তারা আরও দুই হাজার লোক নেবে। ওখানে অনেককে নেবে মুরগি হালাল করার ফ্যাক্টরিতে। ওরা জার্মানি, ফ্রান্স এসব দেশে হালাল মাংস পাঠায়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মহামারির কারণে বিদেশ থেকে বাংলাদেশি কর্মীদের ফেরত আসার মধ্যে সরকার নতুন কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছিল। আমাদের মিশনগুলোকে বলেছিলাম, আপনারা দেশের লোকদের গেইনফুল এমপ্লয়মেন্টের জন্য চেষ্টা করুন। সেটার সুখবর আসছে।

তিনি বলেন, সিঙ্গাপুরে কাজের পরিবেশ সন্তোষজনক। সেখানে যারা কাজ করেন তাদের অভিযোগ-আপত্তি খুব একটা থাকে না।

প্রবাসী কর্মীদের সহনশীলতার প্রশংসা করে তিনি বলেন, আমাদের লোকজন কোথাও গেলে কোনো না কোনোভাবে কাজের ব্যবস্থা করে নেন।

Next Post

দেশেই যুদ্ধবিমান তৈরি হবে- প্রধানমন্ত্রী

মঙ্গল ফেব্রু. ২৩ , ২০২১
আভা ডেস্কঃ দেশেই যুদ্ধবিমান তৈরির আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি নিজেদের আকাশসীমা রক্ষায় সদা প্রস্তুত থাকার জন্য বিমানবাহিনীর সদস্যদের তাগিদ দিয়েছেন তিনি। মঙ্গলবার যশোরের বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানে অনুষ্ঠিত বিমানবাহিনীর ১১ এবং ২১ স্কোয়াড্রনকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links