সিংড়ার সাবেক সাংসদ পূত্রকে পিটিয়ে মাথা থেঁতলে দিয়েছে ।

নন্দীগ্রাম প্রতিনিধিঃ শোক দিবসের সভাকে কেন্দ্র করে সিংড়ার সাবেক সাংসদ ইয়াকুব আলীর পুত্র আশিক ইকবালকে (৪৬) হাতুড়ি দিয়ে পিটিয়ে মাথা থেঁতলে দিয়েছে আওয়ামী লীগের কর্মীরা। এ ঘটনায় সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ চারজনের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় মামলা হয়েছে।

গত শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাজারে এ হামলার ঘটনা ঘটেছে। এদিকে ঘটনাস্থল থেকে সিংড়া উপজেলার ১ নং সুকাশ ইউনিয়নের লক্ষীখোলা গ্রামের হাশেম আলী, মুন্নাফ হোসেন ও রবিউল ইসলাম নামের হামলাকারী ৩ আওয়ামী লীগ কর্মীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।

স্থানীয় সূত্র জানায়, গত ২৬ আগস্ট সিংড়ায় ১৫ ও ২১ আগস্ট নিহত শহীদদের স্মরণসভার আয়োজন করে সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম শফিক। সেই স্মরণসভায় সাবেক সাংসদের ছেলে আশিক ইকবালের নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত হন। এতে সুকাশ ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম মো. হাসমত আলীসহ তার নেতাকর্মীদের সঙ্গে বিরোধ সৃষ্টি হয়। এ ছাড়া সম্প্রতি লক্ষীখোলা গ্রামে আওয়ামী লীগকর্মী শরিফুল ইসলামের জমির ঘাস কাটাকে কেন্দ্র করে আব্দুল লতিফের সঙ্গে সংঘর্ষ হয়।

এ ঘটনায় উভয় পক্ষ সিংড়া থানায় পৃথক দুটি মামলা করেছে। এরই জের ধরে গত শুক্রবার সন্ধ্যায় রণবাঘা মাছ বাজারে আশিক ইকবালের ওপর হামলা চালায় আওয়ামী লীগের কর্মীরা। এ সময় তাকে হাতুড়ি ও ধারালো অস্ত্র দিয়ে মাথা এবং হাত ও পায়ে কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় স্থানীয় জনতা ধাওয়া করে হামলাকারী আওয়ামী লীগ কর্মীদের আটক করে পুলিশে দেয়। সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম মো. হাসমত আলী বলেন, তাদের গ্রামের লোকদের মারধরের জেরে এ ঘটনা ঘটেছে। আটককৃতরা আওয়ামী লীগের কর্মী হলেও আমার লোক না।

আমি কোনোভাবেই এ ঘটনার সঙ্গে জড়িত নই। এ বিষয়ে সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক বলেন, স্মরণসভায় আশিক ইকবালের নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমার অনুষ্ঠানে উপস্থিত হয়।

এর জের ধরেই বিতর্কিত কমিটির ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিম মো. হাসমত আলী হুকুমে নামধারী আওয়ামী লীগের কর্মীরা এ হামলা করেছে। এ বিষয়ে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ শওকত কবির বলেন, মারপিটের ঘটনায় ৪ জনের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় মামলা হয়েছে।

Next Post

স্বাধীনতাকে হত্যা করতেই বঙ্গবন্ধুকে হত্যা, হাছান মাহমুদ ।

শনি আগস্ট ২৯ , ২০২০
আভা ডেস্কঃ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শুধু ব্যক্তি বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যার উদ্দেশ্যেই নয়, বাংলাদেশ রাষ্ট্র ও স্বাধীনতাকে হত্যার চক্রান্তেই ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পরিচালিত হয়েছিল। তিনি বলেন, যারা এদেশের স্বাধীনতা চায়নি, মুক্তিযুদ্ধের সময় যারা পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন গঠনের প্রস্তাব দিয়েছিল, […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links