সাকিব আল হাসানের ভূমিকায় দলে শুভাগত

আভা ডেস্কঃ প্রায় পাঁচ বছর পর শ্রীলঙ্কা সিরিজে জাতীয় টেস্ট দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পেয়েছেন শুভাগত হোম। ব্যাটিং অলরাউন্ডার হিসেবে তাকে দলে নেওয়া হয়েছে বলে ব্যাখা দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। অর্থাৎ অলরাউন্ডার সাকিব আল হাসানের ভূমিকায় দলে শুভাগত!

শুক্রবার (৯ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শুভাগতকে নিয়ে ২১ সদস্যের দল ঘোষণা করে। এই দলে শুভাগত ছাড়াও আছেন তিন নতুন মুখ শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ।

শুভাগতকে নেওয়ার ব্যাখায় প্রধান নির্বাচক বলেন, ‘লম্বা সময় পর শুভগত ফিরেছে। তবে সে প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিক পারফর্মার ছিল। আমরা তাকে ব্যাটিং অলরাউন্ডার হিসাবে বিবেচনা করেছি, তবে তার অফ ব্রেকও বেশ কার্যকর এবং আমাদের স্পিন বিভাগে সহায়তা যোগাবে।‘

শ্রীলঙ্কা সফরে সাকিব খেলবেন না এটা বেশ পুরোনো খবর। তিনি এখন ভারতে আছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেওয়ার জন্য। এবার তিনি খেলবেন কলকাতার হয়ে। তাই বাধ্য হয়ে তার বিকল্প হিসেবে শুভাগতকে দলে নিয়েছেন নির্বাচকরা।

শুভাগত সর্বশেষ খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে। ৮ টেস্টের ক্যারিয়ারে ২২.১৮ গড়ে শুভাগত ২৪৪ রান করেন। সর্বোচ্চ করেন ৫০ রান। কোনো শতক নেই। অন্যদিকে উইকেট নিয়েছেন ৮টি। ৬৬ রান দিয়ে এক ইনিংসে সর্বোচ্চ ২ উইকেট নেন।

করোনার কারণে স্থগিত হওয়া জাতীয় লিগে দারুণ পারফর্ম করেছেছেন শুভাগত। দ্বিতীয় রাউন্ডে সিলেটের বিপক্ষে ঢাকা বিভাগের হয়ে হাঁকিয়েছেন শতক। ৮৬ রান দিয়ে নিয়েছেন সর্বোচ্চ চার উইকেট। দুই রাউন্ডে তার ব্যাট থেকে আসে ১৬৩ রান। বল হাতে নিয়েছেন ৭ উইকেট। জাতীয় দলে ডাক পাওয়ার ক্ষেত্রে এই পারফরম্যান্সও ভূমিকা রেখেছে।

বিকেএসপির ক্রিকেট পরামর্শক নাজমু‍ল আবেদীন ফাহিমের মতে নির্বাচকদের হাতে এ ছাড়া অপশন ছিল না। মুঠোফোনে তিনি বলেন, ‘আমাদের হাতে অপশন খুব কম, প্রথম শ্রেণীর ক্রিকেটে একটা সেঞ্চুরি করেছে, ৪টা উইকেট পেয়েছে ভালো বোলিং করেছে এ বিবেচনায় হইয়তো তাকে নেওয়া হয়েছে। নির্বাচকদের হাতে আর কোনো অপশন নাই এই দিক দিয়ে হয়তো ঠিকাছে।‘

প্রাথমিক দল: মুমিনুল হক, লিটন দাশ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম, শহীদুল ইসলাম, নুরুল হাসান সোহান।

Next Post

ব্রাহ্মণবাড়িয়ার ৯টি থানাসহ পুলিশ ফাঁসি চোকিতে নিরাপত্তা জোরদার

শুক্র এপ্রিল ৯ , ২০২১
আভা ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার ৯টি থানাসহ বিভিন্ন পুলিশ ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এসব থানা, পুলিশ ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের সামনে বালির বস্তা ফেলে প্রতিরক্ষা ব্যবস্থা জোরদারসহ জনবল বৃদ্ধি ও এলএমজি চেকপোস্ট স্থাপন করা হয়েছে। থানাগুলো ছাড়াও জেলা পুলিশ সুপারের কার্যালয়ে একই ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links