সাংসদ বাদশাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকির প্রতিবাদের রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার বেলা ১২ টার দিকে সাহেববাজার ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়ে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে এসে শেষ হয় পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রসঙ্গত, গত রোববার প্রায় শতাধিক এলাকাবাসীকে ক্ষতিপূরণ না দিয়েই উচ্ছে অভিযান শুরু করেন রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ দিন সকাল থেকে পানি উন্নয়ন বোর্ডের একটি খাল খনন প্রকল্পের আওতায় রাজশাহী নগরীর নতুনপাড়া এলাকায় এ উচ্ছেদ অভিযান শুরু করা হয়।
এলাকাবাসীর অভিযোগ, প্রভাবশালীদের ক্ষতিপূরণ দেয়া হয়েছে। তবে যারা সাধারণ গরিব-দুঃখি মানুষ তারা দীর্ঘদিন ধরে এখানে বসবাস করলেও তাদেরকে কোনো ক্ষতিপূরণ দেওয়া হয় নি। অথচ পানি উন্নয়ন বোর্ডের এই খালটি খনন করার জন্য তাদের সেখান থেকে সরিয়ে দেয়া হচ্ছে এবং ঘরবাড়ি উচ্ছেদ কাজ শুরু করা হয়েছে গতকাল সকাল থেকে। এই খবর পেয়ে রাজশাহী ২ আসনের সংসদ সদস্য ও ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা সেখানে ছুটে যান এবং উচ্ছেদ অভিযান না করতে অনুরোধ জানান নির্বাহী ম্যাজিস্ট্রেটকে। কিন্তু ম্যাজিস্ট্রেট তাঁর সিদ্ধান্তে অনড় থাকেন। এক পর্যায়ে এমপি বাদশা উচ্ছেদ অভিযানের ঘটনাস্থলে চেয়ার পেতে বসে পড়েন।
এমপি বাদশা ম্যাজিস্ট্রেটকে অনুরোধ জানান, নতুন করে সার্ভে করে তারপরে উচ্ছেদ করতে হবে। শেষ পর্যন্ত বেলা আড়াইটার দিকে ম্যাজিস্ট্রেট এমপি বাদশার সিদ্ধান্ত মেনে নিয়ে ঘটনাস্থল থেকে সরে আসেন। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়।
সে সময় বাদশা অভিযোগ করে আরো জানিয়েছিলেন, তিনি এখানে অবস্থানকালে সাম্যবাদী দলের মাসুদ রানা তাঁকে হুমকি দিয়ে বলেছেন “আপনার বিপদ আছে। আপনি সরে যান সেখান থেকে।’এমনকি গাঙপাড়া থেকে না সরলে ‘প্রাণ থাকবে না’ বলেও হুমকি দেন মাসুদ রানা।
বিষয়টি অবহিত করে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন। ফজলে হোসেন বাদশার পক্ষে তার পার্টির রাজশাহী মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য মনির উদ্দিন পান্না রোববার রাতে এ অভিযোগ করেছেন।
এরই প্রেক্ষিতে আজ মঙ্গলবার এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর শাখার নেতৃবৃন্দ।

Next Post

শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গল ডিসে. ২৪ , ২০১৯
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা আইন-শৃংখলা কমিটি ও উপজেলা পরিষদের উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শিমুল আকতারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-০১ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links