সর্বশেষ পাঁচ টেস্টে বাংলাদেশের কোনো ব্যাটসম্যান সেঞ্চুরি করতে পারেননি।

আভা ডেস্কঃ হারের বৃত্ত ভাঙতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে আজ থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টে জয় ভিন্ন বিকল্প ভাবছেন না টাইগাররা। আশার পালে ভেলা ভাসাচ্ছেন মুমিনুল হক। প্রতিশ্রুতি দিয়েছেন বাংলাদেশের এই টেস্ট অধিনায়ক। তার বিশ্বাস, খারাপ সময় কাটিয়ে উঠবে দল।

সাদা পোশাকে সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশের। ব্যাটসম্যানদের ব্যাটে নেই ধার। রান পাচ্ছেন না তামিমরা। সর্বশেষ পাঁচ টেস্টে বাংলাদেশের কোনো ব্যাটসম্যান সেঞ্চুরি করতে পারেননি। ১০ ইনিংসের কোনোটিতেই টাইগারদের দলীয় স্কোর ২৫০ পেরোয়নি। খারাপ সময়কে পেছনে ফেলতে বদ্ধপরিকর মুমিনুলরা। এ জন্য জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টকে পাখির চোখ করেছেন তারা। টেস্ট ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসী মুমিনুল হক জানান, জিম্বাবুয়ের বিপক্ষে রান-খরা কাটিয়ে উঠবেন।

জিম্বাবুয়ে বাংলাদেশের ‘প্রিয়’ প্রতিপক্ষ। এই দলটির বিপক্ষে রেকর্ড সমৃদ্ধ টাইগারদের। তা ছাড়া দেশের মাটিতে খেলা হওয়ায় আশার বেলুন বাতাসে উড়ছে। মুশফিকুর রহিমের দলে ফেরাটা বাংলাদেশের ব্যাটিং লাইনআপকে সমৃদ্ধ করেছে। সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের দলে ছিলেন না এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ব্যক্তিগত কারণে তিনি পাকিস্তান যাননি। মুশফিক দলে ফিরলেও অফফর্মে থাকা মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। তামিম, মুমিনুল, মিঠুনরা তো রয়েছেনই। সবটা মিলিয়ে আশার আলোই দেখছেন বাংলাদেশের অধিনায়ক। মুমিনুল বলছেন, কথা দিলাম কেউ না কেউ বড় ইনিংস খেলবে। কথাই দিয়ে দিলাম। টোটাল দলের কথাই বলছি, আমার কথা বলছি না। আমি আমার কথা বলি না প্রেস কনফারেন্সে, দলের কথাই বলি। কথা দিলাম যে কেউই বড় ইনিংস খেলবে ইনশাআল্লাহ।

জিম্বাবুয়েকে সমীহ করছে বাংলাদেশ। জয়ের জন্য নিজেদের সেরাটা দিতে হবে বলে জানিয়েছেন অধিনায়ক। একাদশ নির্বাচন নিয়ে ভাবতে হচ্ছে অনেক। যতটুকু জানা গেছে, তাতে তামিম ইকবালের সঙ্গে ওপেন করবেন সাইফ হাসান। স্পিনবান্ধব উইকেট হওয়ার সম্ভাবনাই বেশি। স্পিন আক্রমণে থাকছেন তাইজুল, মিরাজ। শান্ত, মুশফিক, মিঠুন, লিটন, ইয়াসির, আবু জায়েদ ও ইবাদত থাকছেন একাদশে। টিম ম্যানেজমেন্ট চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আজ সকালে মিরপুরের উইকেট দেখার পরই।

এদিকে বাংলাদেশের মতো জিম্বাবুয়ের চোখও জয়ে। তারা স্বাগতিকদের সমীহ করছেন। দলটির অধিনায়ক ক্রেইগ এরভিন মনে করেন, কঠিন পরীক্ষাই দিতে হবে তাদের। তার বিশ্বাস, সেরাটা দিলে ফল নিজেদের পক্ষে আসবে। ঢাকায় আসার পর থেকেই অনুশীলন করে নিজেদের প্রস্তুত করেছেন জিম্বাবুইয়ানরা। একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলেছে। যদিও ওই ম্যাচটি ড্র হয়েছে, তারপরও বাংলাদেশের আবহাওয়া ‘চেনা’ হওয়ায় একমাত্র টেস্টে ভালো কিছুর প্রত্যাশা সফরকারীদের। উইকেট নিয়ে তারা চিন্তিত নন; বরং মাঠে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে এরভিন, চাকাভারা।

বাংলাদেশ টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ, নাইম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী।

Next Post

প্রথম একসঙ্গে কাজ করতে যাচ্ছেন সালমান-আয়ুশ।

শনি ফেব্রু. ২২ , ২০২০
আভা ডেস্কঃ সালমান খানের প্রযোজিত ‘লাভযাত্রী’ সিনেমার মধ্য দিয়ে বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তার ভগ্নিপতি আয়ুশ শর্মা। আয়ুশের বিপরীতে অভিনয় করেছিলেন ওয়ারিনা হোসেইন। নতুন খবর হলো, ফের সালমান খানের সিনেমাতে কাজ করতে যাচ্ছেন আয়ুশ শর্মা। এখন দুজনকে একসঙ্গে পাওয়া যাবে রুপালি পর্দায়। যদি সব ঠিক থাকে তাহলে এবারই প্রথম একসঙ্গে […]

এই রকম আরও খবর

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links