সংকট মোকাবেলায় বিএনপি-জামায়াতের কাছে জাদুর কাঠি নেই: ইনু

নিজস্ব প্রতিনিধিঃ সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‌‘সরকার উৎখাতে বিএনপি-জামায়াত রাজাকারদের আন্দোলনের মধ্যে জনগণের সংকট মোকাবেলার কোনো জাদুর কাঠি নেই। তাদের কাছে কোনো সমাধানও নেই। অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে এই রাজাকাররা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখে। ১৯৭৫ সালের পর সামরিক জান্তা সরকার, জিয়া এই দেশে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের সরকার হটিয়ে রাজাকার আলবদরদের ক্ষমতায় বসিয়েছিলেন।

তার দোসররা আজ রাষ্ট্রের অস্তিত্ব ধ্বংসের পাঁয়তারা করছে। আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের অস্বাভাবিক ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। যারা শেখ হাসিনা সরকারের বদলে রাজাকারদের দলকে ক্ষমতায় আনতে চায় তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে’।

শনিবার বেলা সাড়ে ১১টায় বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে জাসদ রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর কেন্দ্রীয় সভাপতি এসব কথা বলেন।

এসময় সাবেক মন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, ‘৫০ বছরের স্বাধীন বাংলাদেশ অনেক অগ্রগতি সাধন করলেও এখনো বেশ কয়েকটি ঝুঁকি ও বিপদের মধ্যে আছে। এখনও সাংবিধানিক ধারা বানচালের চক্রান্ত চলছে। দেশবিরোধী ওই চক্রটি এখনও মীমাংসিত বিষয়টি অমীমাংসিত করতে চায়। এছাড়াও বাজার সিন্ডিকেট, কারসাজি, রাষ্ট্রীয় সম্পদ লুটেরা চাটার দলেরা দেশকে হুমকির দিকে ঠেলে দিতে আবারো সক্রিয় হয়ে উঠেছে।

আর এজন্য জাসদসহ ১৪ দলের প্রত্যককে শক্ত হাতে তাদের রুখতে ও দমন করতে হবে। জাসদ সব সময় ন্যায় ও নীতির পক্ষে কাজ করে’। তাই সংগঠনের সবাইকে এই ক্রান্তিলগ্নে এগিয়ে এসে সব সমস্যা মোকাবেলা করার আহবান জানান।

বিভাগীয় প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক ও জাতীয় সংসদ সদস্য শিরীন আখতার। বগুড়া জেলা জাসদের সভাপতি সাবেক সংসদ সদস্য এ কে এম রেজাউল করিম তানসেনের সভাপতিত্বে ও বগুড়া জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ ববির পরিচালনায় এ প্রতিনিধি সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য শ্যামল কুমার রায়, জাসদ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ সভাপতি ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক  আব্দুল্লাহিল কাইয়ুম, রোকনুজ্জামান রোকন, ওবায়দুর রহমান চুন্নু, মীর্জা মোঃ আনোয়ারুল হক, জাসদের সাংগঠনিক সম্পাদক ও বগুড়া  জেলা জাসদের সাধারণ সম্পাদক  জাহাঙ্গীর হোসেন, জাসদ সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জাসদ উপদেষ্টা মন্ডলীর সদস্য এমদাদুল হক আতা, শফিউর রহমান শফি, জাসদের গণমাধ্যম বিষয়ক সম্পাদক শফিউজ্জামান শফি, জাসদ সিরাজগঞ্জের সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য আবু বক্কর খান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য প্রাণ গোবিন্দ চৌধুরী, জাসদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাসদের জনসংযোগ সম্পাদক ও জাতীয় যুব জোট সাধারণ শরিফুল কবির স্বপন, জাসদের শ্রম বিষক সম্পাদক আব্দুর রাজ্জাক, আইন বিষয়ক সম্পাদক  এড. মোহম্মদ সেলিম, নওগাঁ জেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী, জাসদ সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর জাসদের সভাপতি  আব্দুল্লাহ মাসুদ শিবলী, রাজশাহী মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু,জাসদ সহ-সম্পাদক ও চাপাইনবাবগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, জাসদ সহ-সম্পাদক ও জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, নাটোর জেলা জাসদের সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ডিএম আলম, পাবনা জেলা জাসদের সাধারণ সম্পাদক রাশিদুল আলম বাবু ও সাধারণ সম্পাদক আনিচুজ্জামান আনিচ, ভেড়ামার পৌরসভার মেয়র আনোয়ারুল কবির টুটুল, যুগবার্তা ডট কমের সম্পাদক রফিকুল ইসলাম সুজন, শ্রমিক জোট সাংগঠনিক সম্পাদক পারুল মজুমদার, জাতীয় যুব জোট সহ-সভাপতি আমিনুল আজিম বনি, জাতীয় যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মাদ  সামসুল ইসলাম সুমন, জাতীয় যুব জোটের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম সুজন, বাংলাদেশ ছাত্রলীগ (ন- মা) সভাপতি রাশিদুল হক ননী, সাধারণ সম্পাদক মাসুদ আহাম্মেদ, সহ-সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু,সহ-সম্পাদক জুয়েল রানা প্রামাণিক প্রমুখ।

Next Post

নন্দীগ্রামে সাবেক প্রধান শিক্ষক আব্দুর রশিদ শেখে'র পাশে এমপি মোশারফ হোসেন

শনি অক্টো. ৮ , ২০২২
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে গত ৮ অক্টোবর বেলা সাড়ে ১১টায় নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (বিজরুল) হাসপাতালে মাসিক সমন্বয় সভায় ডাক্তার, নার্স এবং স্টাফদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন এবং কুন্দারহাট যাত্রী ছাউনিতে দীর্ঘদিন অবহেলিত অবস্থায় পড়ে থাকা সাবেক প্রধান শিক্ষক ও সাবেক দাপুটে  রাজনীতিবিদ মোঃ আব্দুর রশিদ শেখ […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links