ষড়যন্ত্র রুখে দিতে ইস্পাত ঐক্য গড়ে তুলতে হবে রাজশাহীতে রিজভী

আভা ডেস্কঃ অত্যন্ত উৎসব মুখর পরিবেশে সকল বাধা অতিক্রম করে রাজশাহীর দূর্গাপুর উপজেলার শিবপুর বিদ্যালয় মাঠে বিএনপি’র সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্ঠা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। তিনি বলেন, এ্ই সরকার গণতন্ত্র সমুলে ধ্বংস করে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। মেগা প্রকল্পের নামনে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে। শুধু তাইনয় পদ্মা সেতু নির্মানে চল্লিশ হাজার কোটি টাকা দূর্নীতি করে বিদেশে পাচার করেছে।

স্বৈরাচার এরশাদ সরকারের পতনের আন্দোলনের সময় যেমন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জনগণের সাথে বেইমানী করেছিলেন। আবার এক এগারোর সময় তত্বাবধায়ক সরকারের আমলে ভয়ে দেশের জনগণের কথা না ভেবে বিদেশে পালিয়ে গিয়েছিলেন। কিন্তু তিনবারের সফল প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সে সময়ে দেশের জনগণের কথা ভেবে তিনি দেশ ছাড়েননি। সেজন্যই শেখ হাসিনা আবারও দেশে ফিরে আসতে পেরেছেন বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, এই সরকার পার্শবর্তী দেশের হাতে স্বাধীন পতাকা তুলে দিতে তাদের প্রভুত্ব করছে। প্রবীন আওয়ামী লীগ নেতৃবৃন্দ বর্তমান হাইব্রিড আওয়ামী লীগকে পছন্দ করে না। আর যেসব আইনশৃংখলাবাহিনীর সদস্যরা এই সরকারের এজেন্ডা বাস্তাবায়ন করছে তাদের চিন্থিত করে রাখার জন্য নেতাকর্মীদের অনুরোধ করেন। তিনি বলেন, এই সরকারের শেষ সময় হয়ে গেছে। বেগম জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুণরুদ্ধার এবং এই  অগতান্ত্রিক সরকারের পতনরে আন্দোলন ইতোমধ্যে শুরু হয়ে গেছে। এই আন্দোলন আগামীতে আরো তীব্র হবে। সরকার পতনের এই আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহবান জানান তিনি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেন, এই সমাবেশ বানচাল করতে পথে পথে বাধা প্রদান করেছে সরকারের পেটয়া বাহিনী। কিন্তু বাধা দিয়ে কোন লাভ হয়নি। বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা সকল বাধা উপেক্ষা করে সমাবেশস্থলে উপস্থিত হয়েছেন। দেশের বিভিন্নস্থানে নেতাকর্মীদের মিথ্যামামলায় সাজা প্রদান করেছ। এই সরকার আবারও রাতের অন্ধকারে নির্বাচন করতে চায়। সরকারের এই হীন ষড়যন্ত্র রুখে দিতে ইস্পাত ঐক্য গড়ে তুলতে হবে। তিনি সরকারের এই রুপকে করোনার মত রুপ পাল্টানোর ভাইরাস বলে আক্ষ্যাদেন তিনি। তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী তঁার বাবার মত বাকশাল কায়েম করে দেশ পরিচালনা করছে।

উন্নয়নের ধুয়া তুলে এই সরকার কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। বিএনপি নেতাকর্মীদের খুন, গুম ও নির্যাতনের রাজস্ব কায়েম করেছে। দেশে এখন কোন গণতন্ত্র নাই, মিডিয়ার স্বাধীনতা নাই। বাক স্বাধীনতা না থাকায় সরকারের সমালোচনা করলেই আইসিটি মামলা দিয়ে আটক করছে। এই সরকার দেশেল সকল মনুষকে ঋনের বেড়াজালে আবদ্ধ করে ফেলেছে। প্রতিটি শিশু আটানব্বই হাজার টাকা ঋণ নিয়ে জন্ম গ্রহন করছে। বর্তমান সরকারের মসনদ যেকোন সময়ে মাটিতে লুটিয়ে পড়বে। মিথ্যা দিয়ে আর ক্ষমতায় টিকে থাকতে পারবেনা বলে তিনি উল্লেখ করেন। বর্তমান সরকার জনগনের  দু:শমন সরকারে পরিণত হয়েছে।  এই দু:শমন সরকারকে আর ক্ষমতায় আর রাখার যাবেনা।

তিনি আরো বলেন, এই সমাবেশ বেগম খালেদা জিয়ার মুক্তির সমাবেশ। সম্পূর্ন  হিংসাবশত হয়ে বর্তমান প্রধানমন্ত্রী বেগম জিয়াকে কারাগারে রেখেছেন। তঁাকে বিদেশে নিয়ে চিকিৎসা নিতে দিচ্ছেনা। বেগম জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে আগামী সংসদ নির্বাচন করার আন্দোলনে সবাইকে এভাবেই রাজপথে থাকার আহবান জানান তিনি।

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও  রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাইদ চঁাদ এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক  সৈয়দ শাহীন শওকত ও ওবাইদুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী  মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায়, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সদস্য আবু বক্কর সিদ্দিক, রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এরশাদ আলী এশা, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন ও কৃষকদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ভিপি ইব্রাহিম, ।

জেলা বিএনপি’র সদস্য  গোলাম মোস্তফা মামুন, আমিনুল হক মিন্টু ও  রায়হানুল আলম রায়হান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য এ্যাডভোকেট নাদিম মোস্তফা, জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বর্তমান সদস্য এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, সদস্য সৈয়দ মোহাম্মদ মহসিন, নজরুল ইসলাম, জাহান পান্না, তাজমুল তান টুটুল, শাহাদাত হোসেন, আলী হোসেন, তোফায়েল হোসেন রাজু, সিরাজুল ইসলাম, জাকিরুল ইসলাম বিকুল ও বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল ।

উপস্থিত ছিলেন বিএনপি নেতা প্রিন্সিপাল বিপ্লব, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কারাম আজাদ সুইট, সাবেক আহবায়ক ও যুববদল কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল কাদের বকুল, বর্তমান আহবায়ক মাহফুজুর রহমান রিটন, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, জেলা যুবদলের আহবায়ক মাসুদুর রহমান স্বজন প্রমুখ।

Next Post

রাসিকের অভিযানে অতিথি হোটেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বৃহস্পতি জানু. ১৩ , ২০২২
আভা ডেস্কঃ সড়ক ও ফুটপাত দখলমুক্তকরণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে ভদ্রা স্মৃতি অম্লান মোড় অতিথি হোটেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক। নগর ভবন থেকে শহীদ এ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links