শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার ছবি নিয়ে,,,,

আভা ডেস্ক: ঝালকাঠির রাজাপুরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতানার অফিসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না টানিয়ে ফেলে রাখায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

সোমবার দুপুরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) অফিসে গিয়ে দেখা গেছে, অফিসের কোথাও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানানো নেই। ছবি দুইটি একটি আলমিরার ওপরে ফেলে রাখা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের নেতারা জানান, সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি যথাযথভাবে টানানোর নির্দেশনা থাকলেও রাজাপুরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সে নির্দেশ উপেক্ষা করেছেন। তিনি ১৫ দিনেরও বেশি সময় ধরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না টানিয়ে ফেলে রেখেছেন; যা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে অবমাননার শামিল। এ ঘটনায় পিআইওসহ সংশ্লিষ্টদের বিচার দাবি করেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে রাজাপুরে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নাসরিন সুলতানা বলেন, অফিসে রঙ করা কারণে ছবি দুটি নামিয়ে রেখেছি, পরে টানানো হবে।

বেশকিছু দিন আগেই রঙের কাজ শেষ হলেও এখনও কেনো ছবি টানানো হয়নি? জানতে চাইলে ক্ষুব্ধ হয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর ছবি কি আমি সব সময় মাথার ওপরে নিয়ে হাঁটবো!’

ইউএনও আফরোজা বেগম পারুল জানান, পিআইও একটি আলাদা দফতর। এ বিষয়টি সম্পর্কে ওই দফতরের কর্মকর্তাই বলতে পারবেন।

উল্লেখ্য, সংবিধানের ৪-এর ক অনুচ্ছেদে উল্লেখ আছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও প্রধান বিচারপতির কার্যালয় এবং সকল সরকারি ও আধা-সরকারি অফিস, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষের প্রধান ও শাখা কার্যালয়, সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, বিদেশে অবস্থিত বাংলাদেশের দূতাবাস ও মিশনসমূহে সংরক্ষণ ও প্রদর্শন করতে হবে।

সমকাল

Next Post

খালেদা জিয়ার চিকিৎসা ব্যয় বহন করবে বিএনপি।

মঙ্গল জুন ১২ , ২০১৮
আভা ডেস্ক: কারাবন্দী খালেদা জিয়ার চিকিৎসার ব্যয় দল বহন করবে জানিয়ে তাঁকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি জানিয়েছে বিএনপি। সরকার যথাযথ চিকিৎসার ব্যবস্থা না করায় খালেদা জিয়ার অসুস্থতা দিন দিন বাড়ছে বলেও উদ্বেগ প্রকাশ করেছে দলটি। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে খন্দকার মোশাররফ হোসেন […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links