শিশুর প্রতি সহিংসতা বন্ধে করণীয় বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ শিশুর প্রতি সহিংসতা বন্ধে করণীয় বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মে) বাঘা উপজেলার আড়ানীস্থ রেডিও বড়ালের সম্মেলন কক্ষে দিনব্যাপি এ কর্মশালা অনুষ্ঠিত হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ের সহযোগীতায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রণীত ইন্সপায়ার টেকনিকেল প্যাকেজের আওতায় সেন্টার ফর কমিউনিকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (সিসিডি) রাজশাহী ও কমিউনিটি রেডিও বড়াল এ কর্মশালার আয়োজন করে।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেডিও বড়ালের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার লীন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। তিনি বলেন, পরিবার থেকে শুরু করে সকল ক্ষেত্রে শিশুরা সহিংসতার শিকার হচ্ছে তাই শিশু সহিংসতা বন্ধে সকলকে সমভাবে এগিয়ে আসতে হবে।

খন্দকার মোনাসিব ফয়সালের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আড়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, রেডিও পদ্মার স্টেশন ম্যানেজার শাহানা পারভীন প্রমুখ।

কর্মশালায় আইনের বাস্তবায়ন ও প্রয়োগ, রীতি ও মূল্যবোধ, নিরাপদ পরিবেশ, পিতামাতা ও সেবাদানকারীর সহায়তা, আয় ও অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি, যথাযথ সাড়া ও সাহায্য নিশ্চিত করা এবং শিক্ষা ও জীবন দক্ষতা (ইন্সপায়ার) বিষয়ক বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রণীত ৭টি কৌশল উপস্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাতিল সিরাজ।

তিন ভাগে বিভক্ত এ কর্মশালাটির অংশ গ্রহণ করেন উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, সংস্কৃতি কর্মী, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ।
এরপর ২য় ধাপের অনুষ্ঠান শুরু হয় দুপুরে মিনিটে এবং শেষ হয় বিকাল ৪ টায়। এতে অংশ গ্রহণ করেন রেডিও বড়ালের সম্প্রচার কর্মীরা। কর্মশালায় গ্রুপ ওর্য়াকের মাধ্যমে রেডিও বড়ালের সম্প্রচার কর্মীরা শিশুর প্রতি সহিংসতা রোধে কমিউনিটি মিডিয়া কর্মী হিসেবে তাদের করণীয় সম্পর্কে বিভিন্ন আাইডিয়া উপস্থাপন করেন। এবং তৃতীয় পর্বে ছিল ১টি টকশো। টকশো পর্বটি সাড়ে ৫ টায় শুরু হয়ে চলে ঘন্টাব্যাপি। টকশোটি সরাসরি রেডিও বড়াল থেকে সম্প্রচার করা হয়।

আয়োজিত কর্মশালায় অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমির প্রতিনিধি, স্কুল শিক্ষক, উন্নয়ন কর্মী, সংবাদ কর্মী, আইনজীবী, মানবাধিকার কর্মী, নারী ও শিশুদের নিয়ে কর্মরত প্রতিনিধি, এতিমখানা ও শিশু নিবাসের প্রতিনিধি এবং স্থানীয় সুধীমহল অংশ গ্রহণ করেন। শিশুর বিরুদ্ধে সহিংসতা বন্ধে নিজ নিজ অবস্থান থেকে স্বাক্ষরের মাধ্যমে ওয়াদাবদ্ধ হন অংশ গ্রহণকারীরা।

 

Next Post

ধানের দাম মণ প্রতি কমপক্ষে ১ হাজার ১০০ টাকা নির্ধারণের দাবি জানিয়েছেন রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা।

রবি মে ১৯ , ২০১৯
নিজস্ব প্রতিনিধিঃ ধানের দাম মণ প্রতি কমপক্ষে ১ হাজার ১০০ টাকা নির্ধারণের দাবি জানিয়েছেন রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। তিনি বলেছেন, এক বিঘা জমিতে ধান উৎপাদনে কৃষকের কমপক্ষে ৯ হাজার ৫০০ টাকা খরচ হয়। তাই ধানের দাম ১ হাজার ১০০ টাকার নিচে রাখা যাবে না। গতকাল রোববার (১৯ মে) […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links