শিল্পকর্মটির নাম দেয়া হয়েছে ‘বীরেরা’

আভা ডেস্ক : থাইল্যান্ডের চিত্রশিল্পীরা গুহা থেকে কিশোর ফুটবলারদের উদ্ধারকারীদের প্রতি সম্মান জানাতে তাদের নিয়ে এক বিশাল ছবি এঁকেছেন।

সেই চিয়াং রাইতে থাইল্যান্ডের বেশ কয়েকজন চিত্রশিল্পীর আঁকা শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। খবর বিবিসির।

শিল্পকর্মটির নাম দেয়া হয়েছে ‘বীরেরা’। শিল্পীরা তাদের মতো করে ফুটিয়ে তুলেছেন সেই গুহায় জীবনবাজি রেখে উদ্ধার অভিযান চালানো ব্যক্তিদের।

চিযাং রাই শহরে থাম লুয়াং গুহায় আটকেপড়া ১২ কিশোর ফুটবলার এবং তাদের ২৫ বছর বয়সী কোচকে উদ্ধার করেছিলেন বেশ কয়েকটি দেশের উদ্ধারকারীরা।

এ ছবিতে গুহা থেকে উদ্ধার হওয়ার পর কিশোর ফুটবলার এবং তাদের কোচ ও সব উদ্ধারকারীর ছবি রয়েছে। উদ্ধারকারীদের ‘বীর’ হিসেবে সম্মান দেয়া হয়েছে শিল্পকর্মটিতে।

থাই নেভি সিলের সাবেক কর্মকর্তা সামান গুনান উদ্ধার করতে গিয়ে নিজের জীবন হারিয়েছেন। তার ছবিও জ্বল জ্বল করছে উদ্ধারকারী অন্য বীরদের মধ্যে।

থাইল্যান্ডের আর্টব্রিজে ছবিগুলো আঁকা হয়েছে। আর এই চিত্রকর্মের মাধ্যমে স্মরণ করা হয়েছে সফল উদ্ধার অভিযানকে। সামান গুনানের একটি মূর্তিও তৈরি করা হয়েছে।

কিশোর ফুটবলাররা এবং তাদের কোচ থাম লুয়াং গত ২৩ জুন গুহায় বেড়াতে গিয়ে নিখোঁজ হয়েছিল। ৯ দিন পর ২ জুলাই গুহার মুখ থেকে চার কিলোমিটার ভেতরে তাদের খোঁজ মেলে। তাদের উদ্ধারকাজ শুরু হয়েছিল ১০ জুলাই।
যুগান্তর

Next Post

একটি বাঘ শাবককে সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের লোকালয় থেকে উদ্ধার করা হয়েছে।

সোম জুলাই ২৩ , ২০১৮
আভা ডেস্ক :ওপারের মেঘালয় পাহাড় থেকে খাদ্যের সন্ধানে আসা একটি বাঘ শাবককে সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তের লোকালয় থেকে উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে উপজেলার বড়ছড়া শুল্ক স্টেশনের একটি কয়লা ডিপো থেকে ওই বাঘ শাবকটিকে উদ্ধার করা হয়। শাবকটির ওজন হবে প্রায় তিন কেজির মতো। স্থানীয় লোকজন জানান, রোববার সকালে উপজেলার বড়ছড়া […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links