রুয়েটে ৯ শিক্ষককে হুমকি, প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষক-কর্মকর্তাকে ডাকযোগে কাফনের কাপড় পাঠিয়ে হত্যার হুমকির প্রতিবাদ এবং দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১০টার দিকে রাজশাহী-ঢাকা সড়কে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা একত্র হয়ে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন রুয়েটের সাবেক ভিসি রফিকুল ইসলাম শেখ, রুয়েটের বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কামরুজ্জামান রিপন, রুয়েট শিক্ষক সমিতির সভাপতি ড. ফারুক হোসেন, সহসভাপতি ড. জগলুল শাহাদাত, রুয়েট শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. রবিউল আওয়াল, সহকারী পরিচালক মো. মামুনুর রশীদ, রুয়েট রেজিস্ট্রার ড. মো. সেলিম হোসেন, কম্পোট্রোলার নাজিমউদ্দীন আহমেদ, সহকারী প্রকৌশলী হারুন অর রশিদ ও সেকশন অফিসার রাইসুল ইসলাম রেজা প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, কোনো এক কুচক্রী মহল বিশ্ববিদ্যালয়ের যে সুনাম আছে তা নষ্ট করার জন্য এ কাজ করছে। দ্রুত হুমকিদাতাদের আটক করতে না পারলে রুয়েটের শিক্ষক-কর্মচারীরা বড় ধরনের আন্দোলন কর্মসূচিতে যাবেন বলেও ঘোষণা দেন তারা।

বক্তারা আরও বলেন, যেহেতু ডাক যোগাযোগে চিঠি ও কাফনের কাপড় পাঠানো হয়েছে সুতরাং তাদের আইনের আওতায় আনা খুব বেশি কঠিন বলে মনে করছি না। কারণ আমরা এখন ডিজিটাল যুগে বাস করছি, আর এটা তথ্যপ্রযুক্তির যুগ। প্রতিটি ডাকঘরে এখন সিসি ক্যামেরার আওতায় আছে সুতরাং প্রশাসন কেন তাদের চিহ্নিত করতে এতটা দেরি করছে তা বুঝে উঠতে পারছি না। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানান।

উল্লেখ্য, গত বছরের ২১ ডিসেম্বর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৯ শিক্ষক-কর্মকর্তাকে কাফনের কাপড়সহ চিঠি দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। ডাকযোগে পাঠানো হলুদ খামের ভেতর তাদের কাছে ছোট কাফনের কাপড়ের টুকরো পাঠানো হয়। ‘সচেতন নাগরিক সমাজ’ নাম দিয়ে পোস্ট অফিসের মাধ্যমে চিঠিগুলো পাওয়া যায়। এ ঘটনায় রুয়েটের রেজিস্টার সেলিম হোসেন একই দিন নগরীর মতিহার থানায় একটি অভিযোগ করেন। তবে পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ওসি হাফিজুর রহমান বলেন, ‘এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরির আবেদন করেছে রুয়েট প্রশাসন। বিষয়টি আমরা গুরুত্ব সহকারে তদন্ত করছি।

Next Post

নন্দীগ্রামে কেমিক্যাল ড্রাম বিস্ফোরণে ওয়েল্ডিং কর্মচারী নিহত

মঙ্গল জানু. ৩ , ২০২৩
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে কেমিক্যাল ড্রাম বিস্ফোরণে ওয়েল্ডিং ককর্মচারী নিহত হয়েছে। প্রাপ্ত তথ্যে জানা যায়, গত ১লা জানুয়ারি বিকাল ৫টায় নন্দীগ্রাম উপজেলার কুন্দারহাট বাসষ্ট্যান্ডে জাহাঙ্গীর ওয়েল্ডিং ওয়ার্কসপে হ্যান্ড মেশিন দিয়ে কেমিক্যাল ড্রাম কাটার সময় ড্রাম বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই দোকানের হেলাল (২৮) নামে এক কর্মচারী গুরুতর আহত হয়। […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links