রাসিকের ওয়ার্ড পর্যায়ে করোনার টিকাদান ক্যাম্পেইন আপাতত স্থগিত

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় মহানগরীতে গণটিকাদানের ২য় দিন আজ রবিবার (৮ আগস্ট) ৪৪ হাজার ৪৮৮জনকে করোনার টিকা প্রদান করা হয়েছে। এরমধ্যে মহানগরীর ৩০টি ওয়ার্ডের ৮৪টি কেন্দ্রে ৩৬ হাজার ৬৬৪জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা প্রদান করা হয়।

রাসিকের

টিকা না থাকায় ওয়ার্ড পর্যায়ে গণটিকাদান ক্যাম্পেইন আপাতত স্থগিত করা হয়েছে। আগামীকাল সোমবার (৯ আগস্ট) থেকে সরকার নির্ধারিত ৪টি কেন্দ্রে শুধুমাত্র টিকা প্রদান করা হবে। যারা টিকা নিতে এসএমএস পাবেন, শুধুমাত্র তাদের টিকা প্রদান করা হবে।

চারটি কেন্দ্র হচ্ছে,  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্র, পুলিশ হাসপাতাল, আইডি হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএএইচ) কেন্দ্র।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএমএ আঞ্জুমান আরা বেগম জানান, রাজশাহী মহানগরীতে গণটিকাদানের ২য় দিনে ৪৪ হাজার ৪৮৮জনকে টিকা প্রদান করা হয়েছে। গতকাল প্রথমদিন মোট ৩৪ হাজার ৩৮৫জনকে টিকা প্রদান করা হয়। দুইদিনে ৭৮ হাজার ৮৭৩জনকে টিকা প্রদান করা হয়েছে। টিকা না থাকায় ওয়ার্ড পর্যায়ে টিকাদান ক্যাম্পেইন আপাতত স্থগিত করা হয়েছে। কাল থেকে (৯ আগস্ট) শুধুমাত্র সরকার নির্ধারিত চারটি কেন্দ্রে এসএমএস প্রাপ্তদের টিকা প্রদান করা হবে। টিকাপ্রাপ্তি সাপেক্ষে আবারো ওয়ার্ড পর্যায়ে টিকাদান কার্যক্রম চালু করা হবে।

রোববার রাজশাহী সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ১৮ হাজার ৪৭৩জন পুরুষ ও ১৮ হাজার ১৯১ জন নারী টিকা নিয়েছেন। নারী ও পুরুষ মিলে মোট টিকা নিয়েছেন ৩৬ হাজার ৬৬৪জন। এরমধ্যে ১নং ওয়ার্ডে ১৭০০, ২নং ওয়ার্ডে ২০০৫, ৩নং ওয়ার্ডে ৯৮০, ৪নং ওয়ার্ডে ১৩০০, ৫নং ওয়ার্ডে ১৩৩০, ৬নং ওয়ার্ডে ৬১৯, ৭নং ওয়ার্ডে ১৩৮০, ৮নং ওয়ার্ডে ৬৮০, ৯নং ওয়ার্ডে ১০৬০, ১০নং ওয়ার্ডে ৭৫০, ১১নং ওয়ার্ডে ৯১৮, ১২নং ওয়ার্ডে ৭৬০, ১৩নং ওয়ার্ডে ১২০০, ১৪নং ওয়ার্ডে ৭৮০, ১৫নং ওয়ার্ডে ৯৪০, ১৬নং ওয়ার্ডে ৯০০, ১৭নং ওয়ার্ডে ১৬০০, ১৮নং ওয়ার্ডে ১৪৩৭, ১৯নং ওয়ার্ডে ২১১০, ২০নং ওয়ার্ডে ৮০০, ২১ নং ওয়ার্ডে ৯০০, ২২নং ওয়ার্ডে ৫২০, ২৩নং ওয়ার্ডে ৯১১, ২৪নং ওয়ার্ডে ১১৬০, ২৫নং ওয়ার্ডে ১০৮৯, ২৬নং ওয়ার্ডে ২৬৮৩, ২৭নং ওয়ার্ডে ১১৩৩, ২৮নং ওয়ার্ডে ১৭৫১, ২৯নং ওয়ার্ডে ১৪৯২ ও ৩০নং ওয়ার্ডে ১৭৭৬ জনকে টিকা দেওয়া হয়েছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (স্থানঃ টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্রে ৩৩৮০, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ১১১০ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ১২৮ এবং সিএমএইচ কেন্দ্রে ১৯০ জনকে টিকা প্রদান করা হয়েছে। মর্ডানার টিকার বাইরে এছাড়া ১৭৪জনকে সিনোফার্ম ও ১৬৯০ জনকে কোভিশিল্ড টিকা প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, শনিবার (৭  আগস্ট) থেকে রাজশাহী সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ওয়ার্ড পর্যায়ে টিকাদান ক্যাম্পেইন শুরু হয়। প্রথমদিন ৩৪ হাজার ৩৮৫জনকে টিকা প্রদান করা হয়। এরমধ্যে ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ২৭ হাজার ২৫৬জনকে প্রথম ডোজ মর্ডানার টিকা দেওয়া হয়(স্থানঃ টিচার্স ট্রেনিং কলেজ) কেন্দ্রে ৩০৩০ জনকে, পুলিশ হাসপাতাল কেন্দ্রে ১০১০ ও আইডি হাসপাতাল কেন্দ্রে ১১৪০জনকে টিকা প্রদান করা হয়। এছাড়া ৫২৯জনকে সিনোফার্ম ও ১৪২০ জনকে কোভিশিল্ড টিকা প্রদান করা হয়। সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত টিকা দেওয়া হয়। প্রতিটি কেন্দ্রে দুইজন টিকাদানকারী স্বাস্থ্যকর্মী ও ৩জন স্বেচ্ছাসেবী নিয়োজিত ছিলেন।

Next Post

রাজশাহীর কাটাখালীতে জোরপূর্বক জমি দখলে বাধা দেওয়ায় শিক্ষককে মারধর

রবি আগস্ট ৮ , ২০২১
নিজস্ব প্রতিনিধি : কাটাখালীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোড়পূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে স্থানীয় আওয়ামী লীগ কর্মী পরিচয় দানকারী রিয়াজুল ইসলাম ও তার ভাইদের বিরুদ্ধে। এতে বাধা দিতে গেলে গুরুতর আহত হন জমির মালিক রাজু। রাজু পেশায় একজন শিক্ষক। গত বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে রাজশাহীর কাটাখালী থানাধীন বাখরাজ এলাকায় এ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links