রামেক হাসপাতালের মৃত্যু মিছিলে আরও ১৭ জন

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরো ১৭ জন মারা গেছেন।  রবিবার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮ টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ১২ জন, নাটোরের  ২ জন, চাঁপাই নবাবগঞ্জের ১ জন,  নওগাঁর  ১ জন এবং কুষ্টিয়ার  ১ জন মারা গেছেন।

এই একদিনে রাজশাহীর ৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ১ জন, কুষ্টিয়ার ১ জন  এবং নওগাঁর ১ জন করে মোট ৮ জন মারা গেছেন করোনা সংক্রমণে। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর ৮ জন এবং নাটোরের ১ জনসহ মোট  ৯ জন।

গত ২৪ ঘণ্টায়  ১১ জন পুরুষ এবং  ৬ জন নারী প্রাণ হারিয়েছেন করোনা ইউনিটে। যাদের ৭ জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১-৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১-৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

সোমবার সকাল ৮ টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৩৯৯ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ২০ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৭৪ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৭৮ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন।

এর আগে শনিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৭১ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৪৬০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩০ দশমিক ৭৮ শতাংশ এবং নাটোরের ২৫ দশমিক ৯৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে ।

Next Post

লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে রাজশাহী'র পুলিশ সুপার

সোম জুলাই ২৬ , ২০২১
আভা ডেস্কঃ  সরকার ঘোষিত লকডাউনের বিধি-নিষেধ বাস্তবায়নে কাজ করছে রাজশাহী জেলা পুলিশ। জেলা পুলিশের উর্ধতন অফিসারগণও কাজ করছেন মাঠে। মহামারি এই ক্লান্তিলগ্নে অক্লান্ত পরিশ্রম করছে বাংলাদেশ পুলিশ। এরই ধারাবাহিকতায় রুটিন মাফিক লকডাউনে এই সময় পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন (বিপিএম) চেকপোস্ট পরিদর্শনসহ জনসচেতনতা মুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আজ […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links