রাজশাহী মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের ‘ই-ট্রাফিকিং প্রসিকিউশন প্রসেস’ কার্যক্রম উদ্বোধন হয়েছে।

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের ‘ই-ট্রাফিকিং প্রসিকিউশন প্রসেস’ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
আজ সোমবার বেলা ১১টার দিকে নগরের শহীদ এএইচএম কামারুজ্জামান চত্ত্বরে এর উদ্বোধন করেন মহানগর পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।
তিনি বলেন, জরিমানার টাকা পরিষদ করতে চালক বা গাড়ির মালিকরা হয়রানি হতেন। তাদের নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট স্থানে গিয়ে জরিমানা টাকা পরিষদ করতে হতো। কিন্তু এখন থেকে ই-ট্রাফিকিং প্রসিকিউশন ব্যবস্থার মাধ্যমে সাথে সাথেই জরিমানা পরিষদ করে রশিদ নিয়ে নিতে পারবেন। কারণ পরবর্তিতে অনেকই সময় মত জরিমানার টাকা পরিষদ করেন না। সেখানে অনেকের বিরুদ্ধে বিচারিক মামলা চালু হয়ে যায়।
পুলিশ কমিশনার বলেন, কিছুক্ষণ আগেই একজনের ২০০ টাকা জরিমানা করা হয়েছে। তিনি সাথে সাথে জরিমানা পরিষদ করে মামলা থেকে অব্যহতি পেলেন। তাকে আর হয়রানি হতে হবে না।

নিজেই নিজেকে সচেতন করার আহবান জানিয়ে পুলিশ কমিশনার বলেন, রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিড ব্রেকার বসানো হয়েছে। এতে করে যানবাহনগুলো ধীর গতিতে চলে। আর শিক্ষার্থীরা নিরাপদে যেতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মাহফুজুল আলম লোটন, আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, উপ-কমিশনার (সদর) তানভীর হয়দার চৌধুরী, উপ-কমিশনার (বোয়ালিয়া) আমির জাফর, উপ-কমিশনার (মতিহার) সাজিদ হোসেন, উপ-কমিশনার (শাহমখদুম) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, উপ-কমিশনার (ডিবি) আবু আহাম্মদ আল মামুন, উপ-কমিশনার (পিওএম) মুহাম্মদ সাইফুল ইসলাম, উপ-কমিশনার (কাশিয়াডাঙ্গা) জয়নুল আবেদীন, উপ-কমিশনার (ট্রাফিক) অনির্বান চাকমা, উপ-কমিশনার (এস্টেট, সাপ্লাই এন্ড এমটি) সাইফউদ্দীন শাহীন, উপ-কমিশনার (নগর বিশেষ শাখা) আলমগীর হোসেন, সহকারি কমিশনার (ট্রাফিক) ইফতে খায়ের আলম, সহকারি কমিশনার (বোয়ালিয়া মডেল থানা), একরামুল হক প্রমূখ।

সহকারি পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম বলেন, ট্রাফিক বিভাগের দায়েরকৃত মামলার জরিমানা আদায় পদ্ধতি সহজীকরণ, আধুনিকীকরণ ও ডিজিটালাইজড করার ‘ই-ট্রাফিক প্রসিকিউশন প্রসেস’ সংক্রান্তে গত ৯ মে আরএমপির সাথে ইউসিবি (ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেড) ও গ্রামীণ ফোন লিমিটেডের চুক্তিপত্র স্বাক্ষরিত হয়। এর ফলে রাজশাহী মহনগরীর সাধারণ জনগণ সহজে ও দ্রুততার সাথে ট্রাফিক প্রসিকিউশন সংক্রান্তে জরিমানা ইলেকট্রনিক্স পদ্ধতিতে পরিশোধ করতে পারবেন ও ট্রাফিক বিভাগের সেবার মান বৃদ্ধি পাবে। এ জন্য নগরীর ২৫টি পয়েন্টে ইউসিবি ব্যাংকের ইউ ক্যাশ এজেন্ট পয়েন্ট স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সড়ক ব্যবস্থাপনার শৃঙ্খলা ফিরিয়ে আনতে আরএমপির পক্ষ থেকে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর মধ্যে নগরের বিভিন্ন পয়েন্টে ট্রাফিক চেকপোস্ট জোরদারকরণ ও আইনগত ব্যবস্থাগ্রহন, জনসাধারনের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ, বিভিন্ন পয়েন্টে ব্যানার ও ফেস্টুন লাগানো, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ট্রাফিক পুলিশ নিয়োগ, ট্রাফিক পুলিশ কাজে রোভার স্কাউট সদস্যদের সম্পৃত্তকরণ, জেলা প্রশাসনের সহযোগিতায় মোবাইল কোর্ট কার্যক্রম পরিচালনা এবং শিক্ষা প্রতিষ্ঠানে ট্রাফিক সচেতনতামূলক কর্মশালা আয়োজন।

Next Post

রাজশাহী রক্ষা বাঁধে নেমেছে ধস, সংরক্ষণের নাম অর্থ আত্মসাতের অভিযোগ।

বুধ সেপ্টে. ২৬ , ২০১৮
আভা ডেস্ক : পানির উচ্চতা প্রত্যাশার চেয়েও বেশি কমেছে রাজশাহীর পদ্মায়। কিন্তু হঠাৎ করেই ধস নেমেছে শহর রক্ষা বাঁধে। বর্তমানে জিও ব্যাগ ফেলে ধস ঠেকানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু বছর না ঘুরতেই দেখা দিচ্ছে ভেঙে তলিয়ে যাচ্ছে নদীগর্ভে। কখনো কখনো পুরো বাঁধই তলিয়ে যাচ্ছে নদীগর্ভে। এমন ধস নামায় ক্ষুব্ধ হয়ে […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links