রাজশাহী বিভাগীয় চলচ্চিত্র পর্ষদের সম্মেলন অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের রাজশাহী বিভাগীয় সম্মেলন ১১ মে শনিবার সকাল ১১ টা থেকে সন্ধ্যা সাড়ে ৭ টা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় টিএসসিসি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

এই সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের রাজশাহী বিভাগের সমন্বয়কারি চলচ্চিত্র নির্মাতা আহসান কবীর লিটন।

সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের জাতীয় কমিটির আহবায়ক বেলায়েত হোসেন মামুন, বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের জাতীয় কমিটির সদস্য চলচ্চিত্র নির্মাতা নোমান রবিন, বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের জাতীয় কমিটির সদস্য সচিব চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমন, বাংলাদেশ চলচ্চিত্র পর্ষদের জাতীয় কমিটির সদস্য জীবন শাহাদৎ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. আল মামুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র সংসদের সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক ড. সাজ্জাদ বকুল, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফ এম এ জাহিদ, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের ডা. রাম দুলাল ভৌমিক, নাট্যজন কামার উল্লাহ সরকারসহ প্রমুখ।

সম্মেলনে বাংলাদেশের চলচ্চিত্রের নানাবিধ সংকটসহ এই সকল প্রতিবন্ধকতা উত্তরণের উপায় ও সমাধান নিয়ে বিশদ আলোকপাত করা হয়।

উল্লেক্ষ্য, এই সম্মেলনে উপস্থিত হয়েছিলেন রাজশাহী বিভাগের ৮টি জেলার প্রতিনিধিবৃন্দ।

সম্মেলনে উপস্থিত প্রতিনিধিদের সম্মতিক্রমে ১১ সদস্য বিশিষ্ট রাজশাহী বিভাগীয় কমিটি গঠন করা হয়। সকলের সম্মতিক্রমে আহবায়ক পদে মনোনিত হন চলচ্চিত্র নির্মাতা আহসান কবির লিটন, যুগ্ন আহবায়ক ড. সাজ্জাদ বকুল, সদস্য সচিব শাহরিয়ার চয়ন।

অন্যান্য ৮জন সদস্যকে ৮টি জেলা থেকে মনোনিত করা হয়। সদস্যরা হলেন, চাঁপাই নবাবগঞ্জ জেলা থেকে এস কে আসমাউল হক, নাটোর জেলা থেকে মাধব চন্দ্র দাস, পাবনা জেলা থেকে ডা. রামদুলাল ভৌমিক, বগুড়া জেলা থেকে সাদেকুর রহমান সুজন, রাজশাহী জেলা থেকে এম. কবীরসহ জয়পুরহাট, সিরাজগঞ্জ, নওগাঁ জেলা থেকে একজন করে প্রতিনিধি কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়।

পরিশেষে নতুন কমিটি রাজশাহী বিভাগের সকল জেলাকে নিয়ে স্বাধীন চলচ্চিত্রশিল্পের বিকাশের লক্ষে একসাথে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। একইসাথে স্বাধীন চলচ্চিত্রশিল্প বিকাশে যে সকল প্রতিবন্ধকতা বিদ্যামান রয়েছে তা অবিলম্বে আলোচনার মাধ্যমে নিরসনের জন্য সরকারের প্রতি আহবান জানানো হয়।

এস/এল

Next Post

রাফি হত্যাকান্ডে জড়িত সকলের শাস্তি বিচারাধীন, ছাড় পাচ্ছে না, এস পি, ওসি, দারোগারাও ।

রবি মে ১২ , ২০১৯
আভা ডেস্কঃ ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় ফেনীর পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। পুলিশ সদর দফতরের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হচ্ছে। তাকে একটি নন অপারেশনাল ইউনিটে সংযুক্ত করা হবে। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের বিষয়টি স্বরাষ্ট্র […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links