রাজশাহীর মোহনপুরে জমি নিয়ে বিরোধ, সাংবাদিকসহ ২ জনকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর মোহনপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সাংবাদিকসহ দু’জনকে কুপিয়ে জখম ও কয়েকজনকে আহত করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ৭ জুলাই বুধবার দুপুর ২টার দিকে উপজেলার ভীমনগর গ্রামে এ ঘটনা ঘটে।

ভীমনগর গ্রামের মৃত পিয়ার বক্সের ছেলে আশরাফুল আলমের সাথে জমি নিয়ে প্রতিপক্ষ জাহাঙ্গীর আলম ওয়ারিশগনের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছিল।

বুধবার দুপুরে জাহাঙ্গীর, বকুল, সোহেল, মুকুল মাস্টারের নেতৃত্বে প্রায় ৪০/৪৫ জনের সংঘবদ্ধ একটি দল দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সাংবাদিক আশরাফুলকে মেরে ফেলার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে তার বাড়ির উঠানে আক্রমন চালিয়ে মোটর সাইকেলসহ বাড়িঘর ভাংচুর চালায়। এসময় তারা আশরাফুলকে একা পেয়ে ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় আঘাত করে। সে বাঁচার জন্য প্বার্শের পুকুরে লাফ দিলে তারা সেখানে গিয়ে তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কয়েকটি কোপ দিলে তাকে বাঁচাতে প্রতিবেশী শিরিনা বেগম পুকুরে লাফ দিলে তারা তাকেও কুপিয়ে জখম করে। আশরাফুল মরে গেছে ভেবে প্রতিক্ষরা পুকুর থেকে উঠে আসে।  বাগবাজার গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে মতিউর রহমান (২৯) তাদের মারধোরে বাঁধা দিতে গেলে প্রতিপক্ষ জাহাঙ্গীরের লোকজন তাকেসহ অন্যান্যদের বেধড়ক লাঠিপেটা করে। সে নিজের জান বাঁচাতে পালিয়ে গিয়ে জাতীয় হেল্প ডেস্ক ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশকে বিষয়টি অবহিত করেন। পুলিশ আধা ঘন্টা পর ঘটনাস্থলে পৌছালে আসামীরা পালিয়ে যান।

এ ঘটনায় আহত তিন জন হলেন দৈনিক যায়যায়দিন পত্রিকার মোহনপুর প্রতিনিধি, মডেল প্রেসক্লাব সহ-সভাপতি ও

ধুরইল ইউনিয়ন যুবলীগ সভাপতি  মো.আশরাফুল আলম (৪৫)। প্রতিবেশী শিরিনা বেগম (৫০) তার স্বামী সমতুল্লা (৫৬)। এ ঘটনায়  আশরাফুল আলমের মাথায় বাম পাশে ৫ টি ও ডান পাশে ৪ টি সেলাই দিয়েছেন কর্তব্যরত ডাক্তার। তিনি কথা বলতে ও কাউকে চিনতে পারছেন না। তিনি সহ দু’জন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত পিয়ার বক্সের ছেলে আশরাফুল আলমের থেকে জাহাঙ্গীর আলমসহ ওয়ারিশগন জমি পাবেন ৪৫ শতক। কিন্ত তারা ২/৩ বিঘা বেশি জমি দাবি করায় জমি নিয়ে প্রতিপক্ষ জাহাঙ্গীর আলম ওয়ারিশগনের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছে আশরাফুল আলম পরিবারের। এ বিষয়ে জায়গা জবর দখলকে কেন্দ্র করে প্রায়ই উত্তেজনা বিরাজ করছিল। মোহনপুর থানা পুলিশে এ বিষয়ে  কয়েকবার অভিযোগ করেছেন আশরাফুল। বিষয়টি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

বুধবার দুপুর ২টার দিকে বাড়ির উঠানে আশরাফুলকে একা পেয়ে জাহাঙ্গীর ও তার দলবল পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটালে জখমের ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে জাহাঙ্গীর আলমের ব্যবহৃত মুঠোফোনে ফোন দিলে তাকে পাওয়া যায়নি।

মোহনপুর থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম এ খবরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন কোন অভিযোগ পায়নি।  আসামীদের ধরতে পুলিশী অভিযান চলমান রয়েছে।

Next Post

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানালেন মমতা

বৃহস্পতি জুলাই ৮ , ২০২১
আভা ডেস্কঃ আম পাঠানোর জন‌্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ‌্যায়। শেখ হাসিনাকে পাঠানো এক চিঠিতে মমতা বন্দোপাধ‌্যায় লিখেছেন, ‘আপনার পাঠানো আম পেয়ে আমার খুব ভালো লেগেছে।’ তিনি আরও লিখেন, ‘ওই আমের মধ্যে আপনার যে স্নেহ এবং বাংলাদেশের যে সৌরভ মিশে আছে, তাকে আমি […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links