রাজশাহীর পবা উপজেলা নির্বাচনে এবার চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ।

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ২ জন চেয়ারম্যান এবং ১ জন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এর ফলে চেয়ারম্যান পদে ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩ জন চেয়ারম্যান প্রার্থী।

এরা হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মুনসুর রহমান, ওয়ার্কার্স পার্টির নেতা ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল হক তোতা এবং জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। পরে বিকেলে নির্বাচনে টিকে থাকা চূড়ান্ত প্রার্থীদের এ তথ্য জানিয়ে দেওয়া হয়।

এর আগে মনোনয়নপত্রের সঙ্গে দেওয়া কাগজপত্রে ভুল থাকায় চেয়ারম্যান প্রার্থী বকুল আহমেদ ও আফজাল হোসেন এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুক ফারদিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত প্রার্থীদের নাম ঘোষণা করেন রাজশাহীর জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রুহুল আমীনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন।

অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে ভোটে লড়বেন উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক, উপজেলা কৃষকলীগ সভাপতি ওয়াজেদ আলী খাঁন, আওয়ামী লীগ নেতা রবিউল জামাল বাবলু, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা এএফএম আহাসান উদ্দিন ও আলমগীর হোসেন।

এছাড়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সাবেক ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম, আওয়ামী লীগ নেত্রী আরজিয়া বেগম ও আওয়ামী লীগ নেত্রী রীতা বেগম।

এর আগে পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে পাঁচজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

রাজশাহীর পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা মিরদাহ মোসাম্মদ শাহনাজ পারভিন জানান, আগামী ৩০ মে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ওই দিন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা চাইলে মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। এর পরই প্রতীক বরাদ্দ করা হবে।

ভোটগ্রহণ হবে আগামী ১৮ জুন। এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা ২ লাখ ২৮ হাজার ১৩৭ জন।

Next Post

৬০ হাজার পরিবার নিয়ে দুর্ভোগে বিদ্যুৎ ভেলকিতে, পীরগাছা উপজেলার সাধারন মানুষের অভিযোগ এলাকায় বিদ্যুৎ যায় না, তবে মাঝে মধ্যে আসে।

শনি মে ২৫ , ২০১৯
আব্দুর রাজ্জাক ভুট্টু, রংপুর প্রতিনিধিঃ রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পীরগাছা জোনাল অফিসের আওতায় প্রায় ৬০ হাজার গ্রাহকের মধ্যে ২০ হাজার গ্রাহক ঘন্টায় ৪০ বার লোডশেডিংয়ের কবলে পড়ছে। ফলে ঘনঘন লোডশেডিং ও লো-ভোল্টেজের কারণে চরম বিপাকে পড়েছেন তারা। রমজান মাসে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে ও বকেয়া বিলের নামে সংযোগ বিচ্ছিন্নর প্রতিবাদে গত […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links