রাজশাহীতে পশ্চিম রেলওয়ের আয়োজনে “রেল সেবা সপ্তাহ’র উদ্বোধন।

নিজস্ব প্রতিনিধিঃ যাত্রীসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ৪ ডিসেম্বর শুক্রবার থেকে শুরু হয়েছে ‘রেলসেবা ও নিরাপত্তা সপ্তাহ ২০২০’। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ আয়োজন করা হয়েছে।

৪ ডিসম্বর শুক্রবার রেলপথ মন্ত্রণালয়ের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আজ থেকে শুরু হচ্ছে রেলওয়ে সেবা সপ্তাহ। চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে বেশ কিছু কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।

এরই অংশ হিসাবে রাজশাহী পশ্চিম রেলওয়ে কতৃপক্ষ রাজশাহী রেল স্টেশনে “রেলওয়ে সেবা সপ্তাহের” বেলুন উড়িয়ে উদ্বোধন করেন মহাব্যবস্থাপক মিহির কান্ত গুহ।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, সহকারী কর্মকর্তাবৃন্দ, পরিদর্শক ও রেলওয়ে শ্রমিক লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ  রেলকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, এক সময় রেল লোকসানি প্রতিষ্ঠানে পরিণত হয়েছিল। কিন্তু এখন বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক পদক্ষেপের কারণে লোকসান কাটিয়ে উঠছে রেল। রেলের সেবার মান আরও বাড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

সেবা সপ্তাহ উপলক্ষে, রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা হয়। এই টাস্কফোর্স ট্রেনের সময়সূচি, প্ল্যাটফর্ম দেখা, ওভারব্রিজের অবস্থা, চলন্ত ট্রেন ও বাথরুমে বিদ্যুৎ-পানি-লাইটের অবস্থা, যাত্রীদের সঙ্গে সৌজন্যমূলক আচরণ এবং নিয়োজিত কর্মকর্তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করবে। সেবা সপ্তাহ উপলক্ষে রেলওয়ের হাসপাতালসংলগ্ন স্টেশনগুলোয় যাত্রীদের জন্য চিকিৎসাসেবা দেওয়া হবে। এখানে প্রাথমিক চিকিৎসা সেবা সপ্তাহে টাস্কফোর্সের কর্মকর্তারা টিকিট কালোবাজারি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

Next Post

শুরু হয়েছে কাতার বাংলাদেশের মধ্যকার ফুটবল খেলা।

শুক্র ডিসে. ৪ , ২০২০
আভা ডেস্কঃ শুরু থেকেই মুহুর্মুহু আক্রমণে বাংলাদেশের রক্ষণভাগকে বিপর্যস্ত করে কাতার। শুরুর দুই মিনিটের সময় আক্রমণে যায় স্বাগতিকরা, পরের মিনিটে একটি শট ফিরে আসে গোলবারে লেগে। তবে শেষ পর্যন্ত আর রক্ষা হয়নি। ৯ মিনিটে হাতিমের গোলে এগিয়ে যায় কাতার। জামাল-সুফিলরা ঠিক মতো বলেরই দেখা পাচ্ছেন না। পেলেও রাখতে পারছেন না […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links