রাজশাহীতে আরেকটি দুইলেনের ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় মোহনপুর রেলক্রসিং এর অবশিষ্ট দুই লেন ফ্লাইওভার নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

২২ সেপ্টেম্বর বুধবার দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে ফ্লাইওভারটির নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন মেয়র।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বাংলাদেশ সরকার (জিওবি) অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়ন করছে রাজশাহী সিটি কর্পোরেশন। এটি নির্মাণে ব্যয় হবে ৪০ কোটি ৭৯ লাখ টাকা। এ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান ডিয়েনকো লিমিটেড। ফ্লাইওভার নির্মাণের সময়কাল ধরা হয়েছে ২০২২ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত। অবশিষ্ট দুই লেন ফ্লাইওভারের দৈর্ঘ্য ২০৩ মিটার প্রস্থ ফুটপাতসহ ৯.৪০ মিটার, থাকবে ৯টি স্প্যান। ফ্লাইওভার নির্মাণে ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে সেখানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানান ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এস এম খোরশেদ আলম।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর পূর্ব প্রান্তে বুধপাড়া থেকে আলিফ লামমিম ভাটার মোড় পর্যন্ত ফোরলেন সড়ক নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে একটি দুইলেনের ফ্লাইওভার নির্মিত হয়েছে। সড়কটি ফোরলেন হওয়ায় নির্বিঘ্নে যানবাহন চলাচলের স্বার্থে পাশেই আরো একটি দুইলেনের ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। সড়ক ও ফ্লাইওভার নির্মাণের ফলে এ অঞ্চলের মানুষেরা ইতোমধ্যে সুফল পেতে শুরু করেছে। প্রকল্পটির কাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটবে। আগামীতে এই এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণের পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাজশাহীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। প্রকল্পটির আওতায় ইতোমধ্যে বিভিন্ন উন্নয়ন কাজ শুরু হয়েছে।

নগরীতে আরো ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হবে। গতকাল বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত সড়ক ফোরলেনে উন্নীতকরণের কাজ উদ্বোধন করেছি। বড় প্রকল্পগুলোর পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে পাড়ায় মহল্লায়, অলি-গলির সকল রাস্তা ও ড্রেন নির্মাণ করা হবে। আগামী এক বছরের মধ্যে ব্যাপক উন্নয়ন কাজ দৃশ্যমান হবে। কর্মসংস্থানের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে মেয়র বলেন, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে রাজশাহীতে তিনটি শিল্পাঞ্চলের অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ পর্যায়ে, সেখানে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে। এছাড়া চামড়া শিল্প পার্ক ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কাজও এগিয়ে চলেছে। আগামীতে এই তিনটি শিল্পাঞ্চলে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। নগরীর সিলিন্দা এলাকায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হচ্ছে, আর পূর্বপ্রান্তে কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার প্রচেষ্টা চলমান আছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন সিটি কর্পোরেশনের ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক  প্রকৌশলী নূর ইসলাম তুষার, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, প্যানেল মেয়র-৩ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামাল হোসেন, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আকতারুজ্জামান কোয়েল ও সংরক্ষিত আসনের কাউন্সিলরবৃন্দ, ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এস এম খোরশেদ আলম, প্রজেক্ট ম্যানেজার মাহমুদ হাসান টুটুল, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম,সহকারী প্রকৌশলী তানজীর রহমান, উপ-সহকারী প্রকৌশলী মোকাম্মেল আলী ও ফররুখ আহমেদ শিশির প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মহানগর ও মতিহার থানা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মতিহার থানার অন্তগর্ত ৯টি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে সকালে মোহনপুর রেলক্রসিং এর অবশিষ্ট দুই লেন ফ্লাইওভার নির্মাণে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উপস্থিতে রাজশাহী সিটি কর্পোরেশন ও নির্মাতা প্রতিষ্ঠান ডিয়েনকো লিমিটেডের চুক্তি সই হয়। চুক্তিতে সিটি কর্পোরেশনের পক্ষে প্রকল্প পরিচালক নূর ইসলাম তুষার ও নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষে ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এস এম খোরশেদ আলম স্বাক্ষর করেন।

Next Post

রাজশাহীতে ২৭০ বোতল ফেন্সিডিলসহ একজন আটক

বুধ সেপ্টে. ২২ , ২০২১
আভা ডেস্কঃ রাজশাহী মহানগরীতে ২৭০ বোতল ফেন্সিডিলসহ ১ ব্যক্তিকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত হলো মোঃ আমির হোসেন (৩৫)। সে রাজশাহী জেলার চারঘাট থানার ইউসুফপুর সিপাইপাড়া গ্রামের মোঃ আলম সিপাইয়ের ছেলে। ঘটনা সূত্রে জানা যায়, রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মোঃ আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধায়নে […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links