মিন্নির জামিন বাতিলের শুনানির দিন ফের পিছিয়েছে।

আভা ডেস্কঃ বরগুনায় সড়কে রিফাত শরীফ হত্যার চাঞ্চল্যকর মামলার আসামি নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের শুনানির দিন ফের পিছিয়েছে। পরবর্তী শুনানির দিন আগামী ২ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার সকাল ১০টার দিকে বরগুনার নারী ও শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমান শুনানির জন্য পরবর্তী এ তারিখ নির্ধারণ করেন।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানান, গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের জন্য আবেদন করে রাষ্ট্রপক্ষ। এর পর মিন্নির জামিন কেন বাতিল করা হবে না জানতে চেয়ে আসামিপক্ষকে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়।

পরে ১৫ জানুয়ারি কারণ দর্শানোর নোটিশের লিখিত জবাব আদালতে দাখিল করেন মিন্নির আইনজীবী।

রিফাত হত্যা মামলার বাদীপক্ষের মনোনীত আইনজীবী অ্যাডভোকেট এম মজিবুল হক কিসলু জানান, মিন্নির জামিন বাতিল আবেদনের শুনানির জন্য আগামী ২ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

আজ এ হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে তিন সাক্ষীর সাক্ষ্য দেয়ার কথা ছিল। কিন্তু একজন সাক্ষী সৌদি আরব থাকায় দুজন সাক্ষী দিয়েছেন।

এ মামলার সংশ্লিষ্ট আইনজীবীরা জানান, রিফাত হত্যা মামলার দুই সাক্ষীকে হুমকি দেয়ার অভিযোগে নিহত রিফাতের স্ত্রী মিন্নির জামিন বাতিলের আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

গত ৮ জানুয়ারি বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে এ জামিন বাতিলের আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে মিন্নির জামিন কেন বাতিল করা হবে না, এ মর্মে শোকজ করেন।

মিন্নির জামিন কেন বাতিল করা হবে না, এই মর্মে আদালতের করা শোকজের বিষয়ে গত ৯ জানুয়ারি মিন্নির আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম গণমাধ্যমকে বলেছিলেন, মিন্নির জামিন বাতিলের জন্য রাষ্ট্রপক্ষ আদালতে যে অভিযোগ করেছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন ও অবিশ্বাসযোগ্য। এ বিষয়ে আদালতে শোকজের জবাব উপস্থাপন করেন তিনি।

গত বছরের ২৯ আগস্ট আয়েশা সিদ্দিকা মিন্নিকে জামিন দেন হাইকোর্ট।

উল্লেখ্য, ২৬ জুন রিফাতকে বরগুনার রাস্তায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সারা দেশে আলোচনার সৃষ্টি হয়।

পর দিন রিফাত শরীফের বাবা আবদুল হালিম দুলাল শরীফ ১২ জনকে আসামি করে একটি মামলা করেন, তাতে প্রধান সাক্ষী করা হয়েছিল মিন্নিকে।

পরে মিন্নির শ্বশুর তার ছেলেকে হত্যায় পুত্রবধূর জড়িত থাকার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করলে ঘটনা নতুন দিকে মোড় নেয়।

গত ১৬ জুলাই মিন্নিকে বরগুনার পুলিশ সুপারের কার্যালয়ে ডেকে নিয়ে দিনভর জিজ্ঞাসাবাদের পর এ মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

যুগান্তর

Next Post

রাবিতে ১০ কোটি টাকা দুর্নীতিসহ সকল প্রকার দুর্নীতির তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন ।

রবি জানু. ২৬ , ২০২০
রাবি প্রতিনিধিঃ ঢাকায় অবস্থিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অতিথি ভবন ক্রয়ে ১০ কোটি টাকা দুর্নীতিসহ সকল প্রকার দুর্নীতির তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে প্রগতিশীল শিক্ষক সমাজ। আজ রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনের সামনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালন করে […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links