মালদ্বীপে অনিয়মিত বাংলাদেশি কর্মীদের নিয়মিত করার অনুরোধ

আভা ডেস্কঃ মালদ্বীপে অনিয়মিত বাংলাদেশি কর্মীদের নিয়মিত করার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদ ঢাকা সফরকালে তাকে এ অনুরোধ জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক যৌথ ইশতেহারে এ তথ্য জানানো হয়।

সফর শেষে যৌথ ইশতেহারে বলা হয়- দুই পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে ড. একে আব্দুল মোমেন অনিয়মিত কর্মীদের বৈধ করতে ২০১৯ সালে মালদ্বীপের অর্থনৈতিক উন্নয়ন মন্ত্রণালয় থেকে চালু হওয়া ‘নিয়মিতকরণ কর্মসূচি’র প্রশংসা করেন। ড. মোমেন মালদ্বীপ সরকারকে বাকি থাকা অনিয়মিত বাংলাদেশি প্রবাসীদের শিগগিরই বৈধ করার অনুরোধ করেন।

বৈঠকে আগামী মার্চে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দিতে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহের ঢাকা সফর নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

ঢাকা সফরকালে ১০ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী। ড. একে আব্দুল মোমেনের সঙ্গে ৯ ফেব্রুয়ারি দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। একই দিনে দু’দেশের মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই হয়।

দুই পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের মধ্যে সরাসরি জাহাজ চলাচল চুক্তির বিষয়ে আলোচনা করেছেন। তারা অভিমত প্রকাশ করেন, এই চুক্তি হতে পারে। ঢাকা সফরকালে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে তার দেশের সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে বলে জানান।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহীদ ৮-১১ ফেব্রুয়ারি ঢাকা সফর করেন। ঢাকা সফরকালে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরও পরিদর্শন করেন।

Next Post

চলতি মাসের শেষ সপ্তাহ থেকে ড্রাইভিং লাইসেন্স দেওয়া শুরু-সেতুমন্ত্রী

বৃহস্পতি ফেব্রু. ১১ , ২০২১
আভা ডেস্কঃ চলতি মাসের শেষ সপ্তাহ থেকে ড্রাইভিং লাইসেন্স দেওয়া শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, এরই মধ্যে লাইসেন্সের খসড়া প্রিন্ট শুরু হয়েছে। কার্ডের মান ও প্রিন্টের মান চুক্তি অনুযায়ী হতে হবে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links