বেনাপোল স্থলবন্দরের শ্রমিক সর্দারকে বেঁধে রেখে বিক্ষুদ্ধ শ্রমিকরা ।

বেনাপোল, যশোর প্রতিনিধিঃ টাকা আত্মসাতের অভিযোগে বেনাপোল স্থলবন্দরের শ্রমিক সর্দার রকিব উদ্দীন নকি মোল্লাকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে রাখেন বিক্ষুব্ধ শ্রমিকরা। শ্রমিকদের অভিযোগ তিনি শ্রমিকদের এক কোটি ৩২ লাখ টাকা আত্মসাত করেছেন। পরে প্রভাবশালী শ্রমিক নেতারা এসে তাকে উদ্ধার করেন।

রোববার (৩১ মে) দুপুরে বেনাপোল ৮৯১ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সামনে সাধারণ শ্রমিকরা টাকা আদায়ের দাবিতে তাকে বেঁধে রাখেন। পরে প্রভাবশালী শ্রমিক নেতা ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা ৭০ লাখ টাকায় বিষয়টির মিমাংসা করেন।

অভিযুক্ত শ্রমিক সর্দার নকি মোল্লা বেনাপোল স্থলবন্দর ৮৯১ শ্রমিক ইউনিয়নের ক্রেণ সাইডের গ্রুপ সর্দার। তিনি বেনাপোলের বড়আচড়া গ্রামের মৃত সকু মোল্লার ছেলে এবং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

সাধারণ শ্রমিকরা জানান, আমাদের ঘাম ঝরানো পরিশ্রমের এক কোটি ৩২ লাখ টাকা আত্মসাত করেছেন রকিব উদ্দীন নকি মোল্লা। তিনি প্রভাবশালী শ্রমিক নেতা ও স্থানীয় আওয়ামী লীগের নেতাদের মাধ্যমে ৭০ লাখ টাকায় মিমাংসা করেন। বাকি টাকা আমরা আর ফেরত পাবোনা বলে জানিয়েছেন নেতারা।

তারা আরও জানান, আমরা সব সময় প্রভাবশালী শ্রমিক নেতাদের মাধ্যমে শোষণ ও বঞ্চনার শিকার হয়ে আসছি। প্রতিবাদ করলে কাজ হারাতে হয়।  শ্রমিক নেতাদের ভাগ্যের পরিবর্তন হলেও যাদের রক্তে ঘাম ঝরিয়ে অর্থ আয় হয় তাদের কোন পরিবর্তন হয় না। সব সময় দুঃখ-দুর্দশার মধ্যে দিয়ে আমাদের দিন পার করতে হয়। এর আগেও প্রায় দুই কোটি টাকার মতো আত্মসাত করেন এক শ্রমিক নেতা। এ নিয়ে মামলা ও আইন আদালত হলেও প্রমাণের অভাবে অর্থ ফেরত পাইনি আমরা।

 

Next Post

চট্টগ্রামে একদিনে করোনায় শনাক্ত ১১৮ জন ।

সোম জুন ১ , ২০২০
চট্টগ্রাম প্রতিনিধিঃ করোনা ভাইরাসের ৪০৯টি নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে একদিনে ১১৮ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। রোববার (৩১ মে) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। সিভিল সার্জন বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে ২৭২টি নমুনা পরীক্ষা করে ৯৫ জনের এবং সিভাসু ল্যাবে ১৩০টি […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links