বিশ্ব সম্প্রদায়কে ভারতীয় গণহত্যা ঠেকানোর আহ্বান জানান পাক প্রধানমন্ত্রী।

আভা ডেস্কঃ ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন সরকার তার দেশে মিয়ানমার স্টাইলে গণহত্যার প্রস্তুতি নিচ্ছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

তুরস্কের সরকারি সংবাদ সংস্থা আনাদোলুকে দেয়া বিশেষ সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন। খবর ডন।

ইমরান খান বলেন, মোদি সরকার ভারত থেকে সংখ্যালঘু মুসলিমদের তাড়ানোর চেষ্টায় মত্ত। বিশ্ব সম্প্রদায়কে ভারতীয় গণহত্যা ঠেকানোর আহ্বান জানান পাক প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, ভারতের জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) বাস্তবায়নের মাধ্যমে প্রায় ৫০ কোটি মানুষকে দেশটির নাগরিকত্ব তালিকা থেকে বাদ দেয়া হবে। মিয়ানমারেও ঠিক এ ধরনের কাজই করা হয়েছিল; প্রথমে তারা নিবন্ধন আইন চালু করে এবং এভাবেই তারা মুসলমানদেরকে বাদ দিয়েছিল এবং তার পরই গণহত্যার ঘটনা ঘটে।

‘আমি ভয় পাচ্ছি যে, ভারতেও এটি ঘটতে যাচ্ছে।’

সাক্ষাৎকারে মধ্যপ্রাচ্য পরিস্থিতি, আফগানিস্তান, তুরস্কের সঙ্গে সম্পর্ক, দেশীয় অর্থনীতি, জলবায়ু পরিবর্তন, প্রতিবেশী ভারতের সঙ্গে সম্পর্ক এবং অধিকৃত জম্মু-কাশ্মীরে ভারতের নেয়া পদক্ষেপসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ইমরান খান।

ভারতের সাম্প্রতিক পদক্ষেপে বাংলাদেশ এবং পাকিস্তানে অভিবাসীদের ঢল নামতে পারে কিনা-এমন প্রশ্নের জবাবে ইমরান খান বলেন, বাংলাদেশ ইতিমধ্যে ভারতের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আসাম রাজ্যের নাগরিক তালিকা থেকে বাদ পড়াদের নিতে অস্বীকৃতি জানিয়েছে।

পাক প্রধানমন্ত্রী বলেন, ‘আমি মনে করি, বাংলাদেশ ইতিমধ্যে উদ্বিগ্ন; কারণ আসামে প্রায় ২০ লাখ মানুষ নাগরিকত্ব হারিয়েছেন। আমি সঠিক সংখ্যাটা জানি না। কিন্তু এসব মানুষের ভাগ্যে কী ঘটবে?’

Next Post

‘অ্যাডভেঞ্জার অব সুন্দরবন’ সিনেমায় পরীমনি ও সিয়াম ।

রবি ফেব্রু. ২ , ২০২০
আভা ডেস্কঃ ঢাকাই সিনেমার উদীয়মান অভিনেতা সিয়াম আহমেদ জুটি বাধছেন জনপ্রিয় নায়িকা পরীমণির সঙ্গে। ‘অ্যাডভেঞ্জার অব সুন্দরবন’ সিনেমায় তারা অভিনয় করতে যাচ্ছেন। মার্চের মাঝামাঝি সুন্দরবনের বিভিন্ন লোকেশনে সিনেমাটির শুটিং শুরু হবে। সরকারি অনুদান পাওয়া ছবিটি পরিচালনা করেছেন আবু রায়হায় জুয়েল। এই সিনেমায় অভিনয়ের কথা স্বীকার করে সিয়াম আহমেদ গণমাধ্যমকে বলেন, […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links