বিএমডিএ কতৃপক্ষের বিনামূল্যে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কাজের উদ্বোধন

আভা ডেস্কঃ মুজিব বর্ষ উপলক্ষ্যে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কর্তৃক বাস্তবায়নাধীন “পুকুর পুনঃখনন ও ভূ-উপরিস্থ পানি দিয়ে ক্ষুদ্র সেচে ব্যবহার” (এসডব্লিউআইপি) প্রকল্পের আওতায় ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে বিনামূল্যে গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপন কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) বেলা ১১ টায় বিএমডিএ’র চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বেগম আখতার জাহান এর উদ্বোধন করেন।

রাজশাহী জেলার পবা উপজেলার হরিপুর ইউনিয়নের বেড়পাড়া চাতরা কবর স্থানে, গোদাগাড়ী উপজেলার সাধুরমোড় রাতাহারি কেন্দ্রিয় ঈদগাহ, পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের পমপাড়া আশ্রায়ন প্রকল্প ও বাগমারা উপজেলায় ২০২১-২২ অর্থ বছরে বিনামূল্যে চারা বিতরণ ও বৃক্ষরোপন কাজের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএমডিএ’র নির্বাহী পরিচালক প্রকৌশলী আব্দুর রশীদ, উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী শরীফুল হক প্রমুখ। র মাধ্যমে সভায় সুংযুক্ত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএমডিএ’র রাজশাহী রিজিয়নের প্রকৌ. জিন্নুরাইন খান।

রাজশাহী জেলার বিভিন্ন উপজেলায় ২০২১-২২ অর্থবছরের লক্ষ্যমাত্রা অনুযায়ী পুনঃ খননকৃত পুকুর/দিঘীর পাড়ে ৩৩০০০ টি বৃক্ষরোপন কার্যক্রম চলমান রয়েছে। এবং মুজিববর্ষ উপলক্ষ্যে রাজশাহী জেলার ০৯ টি উপজেলায় প্রতিটিতে ১০০ টি করে মোট ৯০০ টি ফলদ বৃক্ষ বিনামূল্যে বিতরণ করা হয়।

উপস্থিত ব্যক্তিবর্গ “পুকুর পুনঃখনন ও ভূ-উপরিস্থ পানি উন্নয়নের মাধ্যমে ক্ষুদ্র সেচে ব্যবহার” (এসডব্লিউআইপি) প্রকল্পের বিনামূল্যে চারা বিতরণ, বৃক্ষরোপন ও অন্যান্য কার্যক্রমের সফলতা কামনা করেন।

বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) এর চেয়ারম্যান বেগম আখতার জাহান ভার্চুয়াল সভায় সংযুক্ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৃক্ষরোপনের মাধ্যমে প্রকৃতি।পরিবেশের ভারসাম্য রক্ষার যে স্বপ্ন দেখে ছিলেন তা বাস্তবায়নে বিএমডিএ’র সকল কর্মকর্তা/কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাধারণ জনসাধারণ, জেলা ও উপজেলা প্রশাসনসহ সকলের আন্তরিক সহযোগিত কামনা করেন।

Next Post

দেশব্যাপি সিরিজ বোমা হামলার প্রতিবাদে রাজশাহী মহানগর আওয়ামী লীগের প্রতিবাদ সভা

মঙ্গল আগস্ট ১৭ , ২০২১
আভা ডেস্কঃ দেশব্যাপি ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের মদদে সিরিজ বোমা হামলার প্রতিবাদ ও এর নেপথ্যের চিহ্নিত কুশীলবদের বিচারের দাবীতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উদ্যোগে আজ মঙ্গলবার সকাল ১০টায় সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি […]
দেশব্যাপি

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links