বাগমারায় শেষ হলো সালেহ ইমারত কিরাত প্রতিযোগিতা

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় শেষ হলো সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা। শনিবার বেলা আড়াই টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের আয়োজন করা হয়।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এর পিতা-মাতার নামে প্রতিষ্ঠিত সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে আয়োজন করা হয় এই কিরাত প্রতিযোগিতার।

চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কিরাত প্রতিযোগিতায় ‘ক’ ও ‘খ’ গ্রুপের সেরা ৮ প্রতিযোগির হাতে সম্মাননা ক্রেস্ট, চেক, সনদপত্র সহ জায়নামাজ পুরস্কার হিসেবে তুলে দেন সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

এ সময় প্রধান অতিথি বলেন, কোরআন হচ্ছে নাজাতের মূল হাতিয়ার। কোরআন শিক্ষা করা সকলের দায়িত্ব। এর মাধ্যমে দুনিয়া এবং আখিরাতে সফল হওয়া যায়। যার অন্তরে কোরআন শিক্ষা আছে সে কখনো খারাপ কাজ করতে পারে না। ধর্মীয় শিক্ষার চর্চা যেন শিক্ষার্থীরা অব্যাহত রাখে সে কারনে কিরাত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ধর্মীয় শিক্ষা থাকলে সহজেই আল্লাহর নৈকট্য লাভ করা যায়। সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের ধর্মীয় জ্ঞানের চর্চাকে সমৃদ্ধ করতে মহতী উদ্যোগ নেয়া হয়। মাদ্রাসায় লেখাপড়া করেও যে কোন বিশ্ববিদ্যালয়ের ভর্তি হওয়া যায়। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কোরআন শিক্ষা চালু করা জরুরী।

উক্ত প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস.এম. মাহমুদ হাসান, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক মন্ডল মেয়র, মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, শ্রম বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, বালানগর কামিল মাদ্রাসার অধ্যক্ষ এস.এম. মাহাবুবুর রহমান, বেলঘরিয়া হাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ তাজুল ইসলাম, ভবানীগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ ড. ওয়ারেছ আলী, সোনাডাঙ্গা ভরট্ট আলিম মাদ্রাসার অধ্যক্ষ আমিনুল হক, মোহনগঞ্জ কওমী মাদ্রাসার অধ্যক্ষ ইউনুস আলী, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক এরশাদুল ইসলাম, গোপালপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবুল হোসেন, বাড়ীগ্রাম দাখিল মাদ্রাসার সুপার আজাহারুল ইসলাম, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান প্রমুখ।

প্রতিযোগিতায় বিচারক মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন, উত্তর একডালা দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মোফাজ্জল হোসেন, মোহনগঞ্জ কওমী মাদ্রাসার শিক্ষক ক্বারী আশরাফ আলী, সোনাডাঙ্গা আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওঃ নূরুল ইসলাম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মসজিদের ইমাম হাবিবুর রহমান, বাগমারা থানা মসজিদের ইমাম হাফেজ ক্বারী ইউনুস আলী। অনুষ্ঠানটি পরিচালনা করেন ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মাওঃ আব্দুল মতিন, ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান শিবলী। উক্ত প্রতিযোগিতার সমন্বয়ক ভবানীগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রসার অধ্যক্ষ জিল্লুর রহমান।

প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ‘ক’ ও ‘খ’ গ্রুপে অংশ গ্রহণ করেন। প্রতিযোগিতা শেষে উভয় গ্রুপ থেকে ৪ জন করে ৮ জন সেরা প্রতিযোগি নির্বাচন করা হয়। উভয় গ্রুপে প্রথম স্থান অর্জনকারীকে ১০ হাজার, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ৫ হাজার এবং ৩য় ও ৪র্থ স্থান অর্জনকারীকে ৩ হাজার টাকা করে পুরস্কার প্রদান করা হয়। সেই সাথে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতায় অংশ নেয়া সকলকে সনদপত্র প্রদান করা হয়েছে।

Next Post

নন্দীগ্রামে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ প্রদান (৩য় পর্যায়) উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে ইউএনও’র মতবিনিময়

রবি এপ্রিল ২৪ , ২০২২
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে গত ২৪শে এপ্রিল নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে গৃহহীনদের মাঝে আগামী ২৬শে এপ্রিল মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে ঈদ উপহার হিসেবে দেশের ভূমিহীন ও গৃহ প্রদান ৩য় পর্যায়ের কার্যক্রম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ের নন্দীগ্রামে প্রথম […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links