‘বাংলাদেশ জিজ্ঞাসা’র রাজশাহী বিভাগীয় লিখিত পরীক্ষা আজ শুক্রবার অনুষ্ঠিত হবে।

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশে প্রথমবারের মতো ইনডিপেনডেন্ট টেলিভিশন আয়োজিত মেধাভিত্তিক কুইজ শো ‘বাংলাদেশ জিজ্ঞাসা’র রাজশাহী বিভাগীয় লিখিত পরীক্ষা আজ শুক্রবার অনুষ্ঠিত হবে।

নগরীর কাজিহাটা এলাকার বাংলাদেশ ব্যাংকের পশ্চিমে অবস্থিত রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজে বিকেল ৪টায় এ পরীক্ষার আয়োজন করা হয়েছে। এতে অনলাইনে নির্বাচিত রাজশাহী বিভাগের এক হাজার প্রতিযোগি অংশ নিবেন।

ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক আশিস সৈকত জানান, পরীক্ষার্থীদের অবশ্যই বিকেল সাড়ে ৩টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। পাশাাপশি কোনো পরীক্ষার্থীই কক্ষে মোবাইল ফোন নিয়ে প্রবেশ করতে পারবেন না। বিকেল ৪টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ দিনই রাত ৮টায় রাজশাহী বিভাগে উর্ত্তীন ৮জনের নাম ইনডিপেনডেন্ট টেলিভিশনের রাজশাহী ব্যুরো অফিস থেকে সরাসরি ঘোষনা করা হবে। প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ৮ জন করে ৮ বিভাগের ৬৪ প্রতিযোগী ‘বাংলাদেশ জিজ্ঞাসা’র ঢাকার মূল মঞ্চে অংশগ্রহণের সুযোগ পাবেন। আগামী ১২ অক্টোবর থেকে প্রতি শুক্র ও শনিবার রাত ১০টায় ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ সম্প্রচারিত হবে ইনডিপেনডেন্ট টেলিভিশনে। ইনডিপেনডেন্ট টেলিভিশনের পক্ষ থেকে যোগাযোগ করে বিজয়ীদের পরবর্তী ধাপে অংশগ্রহণের বিষয়ে নিশ্চিত করা হবে।

সারাদেশ থেকে প্রায় ৭৫ হাজার প্রতিযোগী অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে বাংলাদেশ জিজ্ঞাসায় অংশ নেন। এরমধ্য রাজশাহী বিভাগে ১০ হাজার ৭৩ রেজিস্ট্রেশন করেন। তাদের মধ্যে থেকে অনলাইনে পরীক্ষার মাধ্যমে এক হাজার জনকে বাছাই করা হয়েছে। ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ কুইজ শো প্রতিযোগিতায় বিজয়ী পাবেন ১ কোটি টাকা পুরস্কার। পাশাপাশি প্রথম রানার আপ ২৫ লাখ ও দ্বিতীয় রানার আপ ১৫ লাখ টাকা পাবেন এবং তৃতীয় রানার আপের জন্য থাকছে ৫ লাখ টাকা পুরস্কার। এর বাইরে ঢাকার মূল পর্বে অংশ নিয়ে হেরে গেলেও প্রতিযোগীরা পাবেন ২৫ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত। সবমিলিয়ে ১ কোটি ৭৭ লাখ টাকা পুরস্কার পাবেন অংশগ্রহণকারীরা।

বিশাল এ আয়োজনে আমাদের পাশে আছে আইএফআইসি ব্যাংক।

Next Post

দুর্গাপুরে অস্ত্রসহ জেলা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক সাজ্জাদ গ্রেফতার

শনি অক্টো. ৬ , ২০১৮
ফরিদ অাহমেদ অাবির, দূর্গাপুর ( রাজশাহী): রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার বেলঘোরিয়া মধ্যপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র্যাব। শনিবার ভোরে তাকে গ্রেফতার করা হয়। এসময় ১টি বিদেশি পিস্তল ১টি ম্যাগজিন ২ রাউন্ড গুলি, দুটি মোবাইল জব্দ করা হয়। গ্রেফতাকৃত অস্ত্র ব্যবসায়ীর নাম সাজ্জাদ আলী (২৫)। তিনি […]

এই রকম আরও খবর

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links