বর্তমান সরকারের সুদৃষ্টির কারণে সিংড়ায় উন্নয়নের জোয়ার বৈইছে, পলক ।

আভা ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা না হলে আজ বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক । রোববার বিকেলে নাটোরের সিংড়া কোর্ট মাঠে উপজেলা প্রশাসন ও শিক্ষা অধিদফতরের যৌথ আয়োজনে চলনবিল শিক্ষা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দেশের শিক্ষাব্যবস্থাকে পুরোপুরি অবৈতনিক করতে চেয়েছিল। তার মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শতভাগ শিক্ষা নিশ্চিতের জন্য কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনই বই উৎসবের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই তুলে দিয়েছেন। বঙ্গবন্ধুকে হত্যা না হলে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হতো।

প্রতিমন্ত্রী বলেন, শিক্ষক, সমাজ পরিবর্তনে বাবা-মা ও শিক্ষকের অবদান সবচেয়ে বেশি। শিক্ষাব্যবস্থার মূল উদ্দেশ্য জিপিএ-৫ অর্জন করা নয়, মানুষের মতো মানুষ হওয়া। একজন সৎ, আদর্শবান, নৈতিকতা, বিবেকসম্পন্ন দেশপ্রেমী মানুষ দেশের সম্পদ । আর সেই দেশের সম্পদ রক্ষা করতে পারে, দেশের জন্য ভালো করতে পারে।

তিনি আরও বলেন, একসময় সিংড়ার চলনবিলের মানুষ বঞ্চিত, নির্যাতিত ছিল। কিন্তু বর্তমান সরকারের সুদৃষ্টির কারণে সিংড়ায় উন্নয়নের জোয়ার বইছে। প্রধানমন্ত্রীর কল্যাণে সিংড়ায় ২৫২ কোটি টাকা ব্যয়ে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, আইসিটি পার্ক, শেখ কামাল আইসিটি ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা শিক্ষা কর্মকর্তা রমজান আলী আকন্দ প্রমুখ।

Next Post

প্রাইভেট কোচিং সেন্টারে ছাত্রী ধর্ষণকালে এলাকার লোকজনের হাতে শিক্ষক আটক ।

রবি জানু. ২৬ , ২০২০
ফুলপুর(ময়মনসিংহ)প্রতিনিধিঃ ছোট বেলা থেকে শুনছি, শিক্ষক নাকি জাতি গড়ার কারিগর আর শিক্ষাই জাতির মেরুদণ্ড । আর সেই শিক্ষক, ছাত্র/ছাত্রীকে যা শিক্ষা দিবে তাই শিখবে ! ময়মনসিংহের ফুলপুর উপজেলার ছাত্রীর সাথে অসামাজিক কাজে জড়িত অবস্থায় মাসুদ রানা (৪৫) নামে এক লম্পট শিক্ষককে আটক করেন এলাকাবাসী । পরে তাকে পুলিশে দেয় এলাকাবাসী […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links