বগুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা আড়াই হাজার ছাড়লো ।

আভা ডেস্কঃ বগুড়ায় ২৪ ঘণ্টায় নতুন করে জেলার সরকারি-বেসরকারি দুটি মেডিকেল কলেজের আরটি–পিসিআর ল্যাবরেটরিতে চিকিৎসক, সাংবাদিক, পুলিশসহ আরও ১০৯ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে আজ বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত এই জেলায় করোনা শনাক্ত মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৫১৬। ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে একজনের। জেলায় সরকারি হিসাবে মৃত্যুর সংখ্যা ৪৩। বেসরকারি হিসাবে মৃত্যুর সংখ্যা ৬১।

২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন নয়জন। এ নিয়ে এখন পর্যন্ত জেলায় করোনার সংক্রমণ থেকে সুস্থ হলেন ২৮৩ জন। জেলায় ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৩৯ জনের। মোট নমুনা সংগ্রহ করা হয়েছে জেলায় এ পর্যন্ত ১৬ হাজার ১৬টি। পরীক্ষার প্রতিবেদন মিলেছে ১৩ হাজার ৯৮৪ জনের। সংগৃহীত নমুনা সংরক্ষিত রয়েছে আরও ২ হাজার ৩২টি।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরিতে নতুন করে ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বগুড়ার ৩৩৪টি নমুনা রয়েছে। বগুড়া জেলার করোনা ‘পজিটিভ’ শনাক্ত হয়েছেন ১০৯ জন।

আজ বেলা ১১টায় জেলা স্বাস্থ্য বিভাগের প্রতিদিনের অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন বগুড়ার সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ও ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান। ডেপুটি সিভিল সার্জন জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ২৪ ঘণ্টায় নতুন করে বগুড়ার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৬৫ জনের নমুনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে টিএমএসএস মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে বগুড়ার ১৪৬টি নমুনার মধ্যে ৪৪ জনের পজিটিভ শনাক্ত হয়। সরকারি-বেসরকারি দুই মেডিকেল কলেজের ল্যাবরেটরি থেকে আসা প্রতিবেদনে ২৪ ঘণ্টায় নতুন করে ৩৩৪টি নমুনা পরীক্ষায় জেলায় নতুন কোভিড পজিটিভ শনাক্ত হয়েছেন ১০৯ জন। এর মধ্যে ২৯ জন নারী ও ৪ জন শিশু রয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলায় ২৪ ঘণ্টায় সংক্রমিত ব্যক্তিদের মধ্যে জেলা শহরের সর্বোচ্চ ৭৬ জন রয়েছেন। এ ছাড়া নতুন করে শাজাহানপুর উপজেলায় ১০ জন, শেরপুর উপজেলায় ৭, গাবতলী উপজেলায় ৬, কাহালু উপজেলায় ৩, ধুনট উপজেলায় ২, শিবগঞ্জ উপজেলায় ২ এবং সারিয়াকান্দি, আদমদীঘি ও নন্দীগ্রাম উপজেলায় ১ জন করে রয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান আরও বলেন, গতকাল বুধবার পর্যন্ত জেলায় সংক্রমিত ছিলেন ২ হাজার ৪০৭ জন। নতুন করে ১০৯ জনের শনাক্ত হওয়ায় এ পর্যন্ত জেলায় মোট সংক্রমিত হলেন ২ হাজার ৫১৬ জন। এর মধ্যে ১ হাজার ৭৩১ জন পুরুষ, ৬৪৮ জন নারী এবং ১৩৭ জন শিশু রয়েছে।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বগুড়া শহরে সর্বোচ্চ ১ হাজার ৭৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। অন্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ১৩১ জন, গাবতলীতে ১৩৫ জন, কাহালুতে ৭১ জন, শেরপুরে ৮৯ জন, সারিয়াকান্দিতে ৬৭ জন, সোনাতলায় ৫৪ জন, শিবগঞ্জে ৬৩ জন, আদমদীঘিতে ২৬ জন, দুপচাঁচিয়ায় ৫২ জন, নন্দীগ্রাম উপজেলায় ২৮ জন ও ধুনটে ৪৭ জন রয়েছেন।

Next Post

বিদ্যুতের অতিরিক্ত লোডশেডিং-এ অতিষ্ঠ নন্দীগ্রাম উপজেলাবাসী

বৃহস্পতি জুন ২৫ , ২০২০
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে পল্লী বিদ্যুতের অব্যাহত ভেলকিবাজী ও মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ নন্দীগ্রাম উপজেলাবাসী। বেশ কিছুদিন থেকে চলছে অতিরিক্ত লোডশেডিং। ফলে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে নন্দীগ্রাম উপজেলাবাসীকে। ঠিক তেমনি স্কুল-কলেজপড়ুয়া ছাত্র-ছাত্রীদের লেখাপড়ায়ও চরম বিঘ্ন ঘটছে। উপজেলার বিভিন্ন গ্রামের প্রাপ্ত তথ্যে জানা যায়, প্রতিদিন ২৪ ঘন্টার মধ্যে গড়ে ৮/১০ ঘণ্টা […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links