প্রতারণার আরেক নাম পিএস মিনিস্টার জিয়া, কে এই জিয়া?

নিজস্ব প্রতিনিধিঃ রেলওয়ে চতুর্থ শ্রেনীর এক প্রতারক পিএস মিনিস্টার পরিচয়ে ফোন দিয়ে প্রতারনা করার অভিযোগ পাওয়া গেছে । সে নিজেকে একাধারে মন্ত্রীর পিএস, সংবাদ কর্মী, মানবাধিকার কর্মী,সহ নানা পরিচয় বহন করে বেড়ায় । তার নিজস্ব মোবাইল নং ০১৬২২-৮৬০১৮২ নম্বরটি ট্রু কলারে দিলেই তার প্রমাণ পাওয়া যায় । সে কাউকে ফোন দিলে তার নম্বরে ভেসে উঠে জিয়া পিএস মিনিস্টার । অপর পাশের ফোন রিসিভকারী নিশ্চিত হয় ট্রু কলার যখন বলছে সে মন্ত্রীর পিএস তখন তার কথায় বিশ্বাস করে প্রতারিত হচ্ছেন অনেকেই । মন্ত্রীর পিএস হওয়ায় যে কাউকে সে চাকুরী দিতে পারে বলে প্রতারনা করে এরই মধ্যে বহু মানুষের অর্থ হাতিয়ে নিয়েছে । চারঘাট এলাকার মিলন নামের একজন ব্যাক্তির নিকট চাকুরী দেওয়ার কথা বলে ৬ লাখ টাকা নেয় এই জিয়া । এরপর চাকুরী না দেওয়ার মিলন খোঁজ খবর নিয়ে জানতে পারে সে আসলেই প্রতারক । পরে মিলন চন্দ্রিমা থানায় অভিযোগ দায়ের পুর্বক মামলা করেন জিয়া ও তার সহকর্মী হাসিবুলের নামে । এরকম অনেক মিলন তার কাছে প্রতারনার শিকার হয়েছেন ।

 

এছাড়াও তার ফেইসবুকে অশান্ত জিয়া নামের একটি আইডি আছে । যেখানে সরকারী কর্মচারীর নীতিমালা বহিভূত অনেক পোস্ট লাইক শেয়ার আছে । সে ফেইসবুকে এহেন রাষ্ট্র বিরোধী পোস্ট শেয়ার করেন যা আইনত অপরাধ । প্রতারনা তার নিত্য নৈমেত্তিক বিষয়, সুদে মানুষের নিকট টাকা নিয়ে সেই টাকা ফেরত না দিয়ে তাদেরকেই উলটো ভয় দেখায় এই জিয়া ।

জিয়াউর রহমান জিয়া পশ্চিম রেলের জিএমের বার্তা বাহক হিসাবে কর্মরত আছেন । তবে তিনি জিএমের কাছের লোক পরিচয়ে চলেন । কখনো সাংবাদিক আবার কখনো মানবাধিকার কর্মী পরিচয়ে যখন যেখানে যা প্রয়োজ়ন তখন সেখানে সে সেই পরিচয়ে প্রতারনা করে আসছে বহুদিন ধরে ।

ভুক্তভুগি অনেকেই অভিযোগ করেন এই প্রতারকের সাথে অনেকেই জড়িত থাকতে পারেন ।

এ বিষয়ে জিয়ার সাথে কথা বললে তিনি বলেন এগুলো সব মিথ্যা কেউ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে । এছাড়া তিনি আরো বলেন আমি কাউকে ভয় পাই না। যে আমার বিরুদ্ধে লাগবে তাকে আমি দেখে নেব ।

এ বিষয়ে পশ্চিম রেলওয়ের জিএম মিহির কান্তি গুহ বলেন, কেউ আমাকে অভিযোগ দেয়নি । যদি সে এরুপ করে থাকে বা করে তাহলে তা তদন্ত পুর্বক ব্যবস্থা নেওয়া হবে ।

 

Next Post

করোনায় আক্রান্ত পরিবারের পাশে মেয়র লিটনের সহায়তার হাত ।

রবি জুন ২৮ , ২০২০
নিজস্ব প্রতিনিধিঃ ৩০ কেজির এক বস্তা চাল, আরেক বস্তায় ১৩ পদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী। বস্তার উপরে চিরকুটে লেখা ‘ভয় নেই, আমরা আপনার পাশে আছি, সুস্থতা কামনায় এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন’। এভাবেই অভয় দিয়ে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় করোনা আক্রান্তদের সহায়তায় তাদের বাড়ি বাড়ি মেয়র খায়রুজ্জামান লিটনের উপহার […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links