প্রকাশিত ফলাফলে শতভাগ পাশ নেই দেশসেরা রাজশাহী কলেজের।

নিজস্ব প্রতিনিধিঃ এবারের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হয়েছে বুধবার দুপুরে। প্রকাশিত ফলাফলে শতভাগ পাশ নেই দেশসেরা রাজশাহী কলেজের। এবার কলেজটির পাশের হার ৯৯ দশমিক ৮৩ শতাংশ। যেখানে গতবছর শতভাগসহ বোর্ডসেরা হয়েছিল কলেজটি।

বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে রাজশাহী শিক্ষাবোর্ডে সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফল ঘোষণা করা হয়। এবার এ বোর্ডে পাশের হার ৭৬ দশমিক ৩৮ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৭২৯ জন।

ঘোষিত ফলাফলে দেশসেরা রাজশাহী কলেজের পাসের হার ৯৯ দশমিক ৮৩ শতাংশ। যেখানে গতবছর শতভাগসহ বোর্ডসেরা হয়েছিল কলেজটি। এবার কলেজটির ৫৯৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করে পাস করেছে ৫৯৬ জন। বিজ্ঞান ও মানবিক বিভাগের সব ছাত্র পাস করে। কিন্তু ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯৯ দশমিক ২০ শতাংশ। ফেল করেছে ১ জন। ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে অংশগ্রহণ করে ১২৭ জন।

কলেজ থেকে সরবরাহকৃত নথিতে দেখা যায়, কলেজের ৫৯৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৮৮ জন।

এভি-১/এস

Next Post

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকাগামী আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধ জুলাই ১৭ , ২০১৯
কামরুল হাসান সাঈদ, চাঁপাইঃ ঢাকার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকাগামী আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার বেলা সাড়ে ১২ টার সময় বেনাপোল এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস ট্রেন সার্ভিস এর পতাকা ও বাঁশি বাজিয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, […]

এই রকম আরও খবর

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links