পেনশন ব্যবস্থাপনা বিকেন্দ্রীকরণের দাবিতে রাজশাহীতে রেলকর্মচারিদের মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ  রেলওয়ে পেনশন ব্যবস্থাপনা বিকেন্দ্রীকরণের দাবিতে রাজশাহীতে সর্বস্তরের রেল কর্মচারীরা মানববন্ধন করেছে।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় পশ্চিম রেলওয়ের প্রধান হিসাব রক্ষক অফিসের সামনে রেলওয়ে শ্রমিক লীগের রাজশাহী শাখার সভাপতি জহুরুল ইসলাম’র সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন  রেল শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ওয়ালী খান, কেন্দ্রীয় অতিরিক্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী ওপেন লাইন শাখার সাধারণ সম্পাদক এম এ আক্তার, পাকশী শাখার সভাপতি ইকবাল হায়দার, রাজশাহী শাখার সহ-সভাপতি মোতাহার হোসেন ও রেলওয়ে পোষ্য সোসাইটি রাজশাহী শাখার সাধারণ সম্পাদক সুজাউদ্দিন ছোটন। ।

সভায় বক্তারা বলেন, রেল কর্মচারী ও কর্মকর্তাদের পেনশন ব্যবস্থাপনা চট্টগ্রামে কেন্দ্রীভূত করা হলে সারাদেশের বয়স্ক পেনশন ভোগীরা চরম দুর্গতিতে পড়বেন।   এ ব্যবস্থাপনা থেকে সরে এসে  ঢাকায় কেন্দ্রীয়ভাবে পেনশন ব্যবস্থা চালু  করা যেতে পারে। মানববন্ধন শেষে নেতৃবৃন্দ পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।

রেলওয়ে শ্রমিক লীগ সদর দপ্তর ও ওপেন লাইন শাখার পক্ষে এসময় উপস্থিত ছিলেন  কেন্দ্রীয় কমিটির কার্যকারী সভাপতি ওয়ালি খান, অতিরিক্ত সাধারন সম্পাদক মো মেহেদী হাসান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আকতার আলী, ও  যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, তথ্য গবেষণা সম্পাদক ইকবাল হায়দার, রেল শ্রমিক লীগ ওপেন লাইন শাখা সভাপতি জহুরুল ইসলাম, সদর দপ্তর সভাপতি মোতাহার হোসেন, সহ সভাপতি আইনুল ইসলাম, সহ সভাপতি মান্নান বাবু, সহ সভাপতি আজিজুল হক, অতিরিক্ত  সম্পাদক  জয়েদ হোসেন, জসিম হোসেন, যুগ্ম সম্পাদক দেবত্র সিনহা দেবু, যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন, সহ সম্পাদক আরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক সফিউল সফি, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম নজু, সাংগঠনিক সম্পাদক মহসিন আলী, সাংগঠনিক সম্পাদক ফরহাদ মজুমদার, সহ সম্পাদক হাবিবুর রহমান হবি, সহ সম্পাদক আরিফুল ইসলাম, দপ্তর সম্পাদক ওয়াহিদ মুন, সাংগঠনিক সম্পাদক তাজমুল হক সুজন,  সদস্য সাব্বির হোসেন আজমল হক, রাজু  রাব্বী সহ রেল শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

রেলওয়ের পেনশন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম পূর্বাঞ্চলে স্হানান্তর করার প্রতিবাদে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয় । উপস্থিত সম্মানিত রেলওয়ে বীর মুক্তিযোদ্ধা,রেলওয়ে প্রতিবন্ধী সন্তান এবং রেলপোষ্য,  পেনশনভোগী কর্মকর্তা/কর্মচারীগন ও রেলওয়ে শ্রমিকলীগ নেতৃবৃন্দসহ রেলওয়ে বিভিন্ন ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে জিএম পশ্চিম  এবং অ্যাডিশনাল এফএএন্ডসিএও কে স্মারকলিপি প্রদান করা হয়।

Next Post

এবারের এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষা বোর্ডে পাসের হার ৯৭.২৯ শতাংশ

রবি ফেব্রু. ১৩ , ২০২২
নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবার এইচএসসিতে পাসের হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহী শিক্ষা বোর্ড থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার এ ফল ঘোষণা করা হয়। শিক্ষা বোর্ড জানিয়েছে, এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ লাখ ৫০ হাজার ৯১৮ জন। এরমধ্যে ১ […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links