নাটোরের ধান কাটা শ্রমিকদের ভিডিও প্রদর্শনী ও মাস্ক বিতরণ পুলিশের

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় ধান কাটা শ্রমিকদের করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি সম্পর্কে সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে সিংড়া থানা পুলিশ।

রবিবার দুপুরে সিংড়া থানা পুলিশের উদ্যোগে ডাহিয়া ইউনিয়নের পূর্ব ভেংড়ি গ্রামে দেশের বিভিন্ন জেলা থেকে আগত শতাধিক ধান কাটার শ্রমিকদের উদ্দেশ্যে করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি সম্পর্কে সচেতনতামূলক ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে মৌসুমী শ্রমিকদের ভিডিও প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া সার্কেলের সহকারি পুলিশ সুপার জামিল আকতার। আয়োজিত এ অনুষ্ঠানে এএসপি স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য উপস্থাপন করেন।

সিংড়া থানার অফিসার ইনচার্জ নুর-এ-আলম সিদ্দিকী’র সভাপতিত্বে অনুষ্ঠান শেষে মৌসুমী শ্রমিকদের হাতে সার্জিকাল মাস্ক, হ্যান্ড গ্লোভস এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।
ভিডিও প্রদর্শনীর এমন উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে এএসপি জামিল আকতার জানান, করোনা ভাইরাস সংক্রমণ সম্পর্কে থানা পুলিশ মাইকিং এবং লিফলেট বিতরণের মত প্রচারণামূলক কার্যক্রম ইতিমধ্যে গ্রহণ করেছে। তবে কোন বিষয় সম্পর্কে ভিডিও প্রদর্শনী বিষয়টিকে সাধারণ মানুষের কাছে আরো বেশি হৃদয়গ্রাহী করে তোলে।

এই বিষয়টিকে মাথায় রেখেই ইন্টারনেট থেকে সহজবোধ্যভাবে করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকির সম্পর্কে সচেতনতামূলক ভিডিও সংগ্রহ করে তা আমরা প্রদর্শনের উদ্যোগ গ্রহণ করেছি। সংক্রমণকালীন এই দুর্যোগ মোকাবেলায় সচেতনতার কোন বিকল্প নেই।

ভিডিও প্রদর্শনীতে উপস্থিত জয়পুরহাট থেকে আগত আব্দুল মালেক নামে একজন মৌসুমী শ্রমিক জানান, “এটা কি রোগ তা লিয়া কিছু কবার পারিচ্ছুনু না। ভিডিও দেখার পরত বুঝবার পারিচ্ছি।”

Next Post

লকডাউনে বাড়ছে ঘাড়-কোমর ব্যথা, করণীয় কি?

সোম মে ৪ , ২০২০
রাপ্র ডেস্ক: করোনার প্রভাবে দেশে চলছে সাধারণ ছুটি। বন্ধ রয়েছে অফিস- আদালত। তবে স্বল্প পরিসরে চলছে বেশ কিছু ক্যাটাগরির অফিসের জরুরি সেবা। এসব অফিসের কর্মীরা বাসায় বসে অফিসের কাজ করছেন। ঘরে বসে কাজ করাটা বেশ আরামের হবে বলে ভেবেছিলেন অনেকে। সঙ্গে যোগ হয়েছে ঘাড়ে-কোমরে ব্যথা, কখনও আবার ব্যথা সারা শরীরে। […]

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links