নন্দীগ্রামে ২৮ পরিবারকে পুনর্বাসনের দাবীতে ইউএনও বরাবর স্মারক লিপি প্রদান

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রাম গত ৬ই জানুয়ারী বেলা ১১টায় নন্দীগ্রাম উপজেলা পরিষদ চত্বরে এক সাথে ২৮টি পরিবারের সদস্যরা তাদেরকে পুনর্বানের দাবীতে স্মারক লিপি প্রদান করেছে। কারন হিসাবে তারা বলেছে তাদের থাকা খাওয়া এমন কি ঘুমানোর জায়গা পর্যন্ত থাকছেনা। আগামী ১৫ তারিখের পর থেকে দিশেহারা ২৮টি পরিবার। ভুক্তভোগী ২৮টি পরিবারের সদস্যরা উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বরাবর মানবিক আবেদন করে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নন্দীগ্রাম পৌরসভার ২নং ওয়ার্ডের ওমরপুর সড়ক পাড়া নামক স্থানে বগুড়া নাটোর মহাসড়কের জায়গায় রাস্তার সাথেই টং ঘরে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে এই ২৮টি পরিবার। কোন সময় রাস্তায় গাড়ির চাকায় পিষ্ঠ হয়েছে আপনজন, আবার কোন সময় গভীর রাতে ট্রাক চাপায় ঘুমন্ত পুরো পরিবারের বুকের উপর আছড়ে পরেছে। এমন আতংক নিয়ে তারা সেখানেই বসবাস করে আসছে কোন জায়গা জমি না থাকার কারনে। কিন্তু সেই আশ্রয়স্থল টুকুও কেড়ে নিচ্ছে সড়ক বিভাগ, রাস্তা প্রসস্থ্ করার জন্য এই পরিবার গুলোকে তাদের বসতবাড়ি সরিয়ে নেয়ার জন্য ১০দিনের সময় বেঁধে দিয়েছে।

এবিষয়ে ভুক্তভোগী পরিবারের সদস্যদের সাথে কথা বললে তারা জানায়, আমরা গরীব অসহায়, দিন আনি দিন খাই, আমাদের করোই জায়গা পর্যন্ত নেই। এ বিষয়ে আমরা উর্দ্ধোতন কর্তৃপক্ষ বরাবর বার বার আবেদন জানিয়েছি কিন্তু কোন প্রকার নজর দেয়নি, আমাদের এই ঘর বাড়ি ভেঙে দিলে পরিবার নিয়ে কোথায় থাকবো, তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বরাবর এই ১০দিনের মধ্যে আমাদের পুর্নবাসনের জন্য আবেদন করেছি, এই আবেদন আমাদের জীবনের শেষ আবেদন, যদি আমাদের কোন ব্যবস্থা না করে তাহলে বাধ্য হয়ে এই ২৮টি পরিবারের সকল সদস্য বিছানা বালিশ নিয়ে মহাসড়কের রাস্তায় শুয়ে পরবো, সরকার হয় আমাদের ঘুমানোর জায়গা দিবে না হয় আমাদের উপর দিয়ে গাড়ি চালিয়ে কবরে চিরতরে ঘুমিয়ে দিবে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ শারমিন আখতার, উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, পৌর মেয়র কামরুল হাসান সিদ্দিকি জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী দুলাল চন্দ্র মহন্ত, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আক্তার বানুর সাথে কথা বললে সবাই জানান, উক্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Next Post

দূর্গাপুরে ৫২ বছর বয়সের নারীর আত্নহত্যা।

বুধ জানু. ৬ , ২০২১
দূর্গাপুর প্রতিনিধিঃ দুর্গাপুরে গলায় শাড়ি পেঁচিয়ে রওশন আরা (৫২) নামের এক নারী আত্নহত্যা করেছে। বুধবার ভোর ৬টার দিকে এ ঘটনা ঘটে। তিনি উপজেলার উপজেলা জয়নগর ইউনিয়নের বম্ম্রপুর গ্রামের বাসিন্দা নিজাম উদ্দিনের স্ত্রী। এই ঘটনায় থানায় একটি অপমুত্যৃর মামলা করা হয়েছে। পারিবারিক সূত্রে জানা যায়, রওশন আরা মানসিক সমস্যায় ভুগছিলেন। বুধবার […]

শিরোনাম

Chief Editor

Johny Watshon

Lorem ipsum dolor sit amet, consectetur adipiscing elit, sed do eiusmod tempor incididunt ut labore et dolore magna aliqua. Ut enim ad minim veniam, quis nostrud exercitation ullamco laboris nisi ut aliquip ex ea commodo consequat. Duis aute irure dolor in reprehenderit in voluptate velit esse cillum dolore eu fugiat nulla pariatur

Quick Links